iPhone 16 Plus নাকি Galaxy S24 Plus? কেনার আগে দেখে নিন বিশেষ বৈশিষ্ট্য

Apple বাজারে নিয়ে এসেছে তাদের iPhone 16 সিরিজ আইফোন। শীঘ্রই এই ফোনটি আপনার হাতে আসতে চলেছে। কিন্তু এই ফোনটি কেনার আগে, আপনি যদি Samsung Galaxy…

iPhone-16-Plus-VS-Galaxy-S24

Apple বাজারে নিয়ে এসেছে তাদের iPhone 16 সিরিজ আইফোন। শীঘ্রই এই ফোনটি আপনার হাতে আসতে চলেছে। কিন্তু এই ফোনটি কেনার আগে, আপনি যদি Samsung Galaxy S24 Plus কেনার কথা ভাবেন, তাহলে চিন্তা করবেন না, এখানে আমরা আপনাকে উভয় ফোনের (iPhone 16 Plus VS Samsung Galaxy S24 Plus) বৈশিষ্ট্য, দাম, পারফরম্যান্স এবং ক্যামেরা ইত্যাদির মধ্যে পার্থক্য সম্পর্কে জানাব। যদিও এই দুটি ফোনই তাদের নিজ নিজ জায়গায় চমৎকার ফিচার অফার করে। কন্টেন্ট ক্রিয়েটরদের প্রথম পছন্দ আইফোন বা স্যামসাং এর এস সিরিজ। এই দুটি ফোনই উন্নত ফটো ক্যাপচার করতে পারে।

উভয় ফোনের ডিজাইন-ডিসপ্লে
যদি আমরা এই দুটি স্মার্টফোনের ডিসপ্লের কথা বলি, তাহলে এই দুটি ফোনই (iPhone 16 Plus VS Samsung Galaxy S24 Plus) বেশ ভালো। উভয় স্মার্টফোনেই গ্লাস এবং অ্যালুমিনিয়াম ফ্রেম রয়েছে। iPhone 16 Plus এ আপনি পাচ্ছেন 6.7 ইঞ্চি সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে। আবার, Samsung Galaxy S24 Plus এ আপনি একই আকারের 6.7 ইঞ্চি ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে পাবেন যা 120Hz রিফ্রেশ রেট এবং 2600nits ব্রাইটনেস দিয়ে থাকে। পাশাপাশি iPhone 16 Plus এর ডিসপ্লে 60Hz রিফ্রেশ রেট এবং 2000nits ব্রাইটনেস অফার করে থাকে।

   

২০ সেপ্টেম্বর বন্ধ হতে পারে আপনার জিমেইল অ্যাকাউন্ট, সক্রিয় রাখতে অবলম্বন করুন এই পদ্ধতি

ক্যামেরার পার্থক্য 
কন্টেন্ট ক্রিয়েটররা ফোনে প্রথম যে জিনিসটি দেখেন তা হল ক্যামেরা, যেকোনো ফোন কেনার আগে এটি বারবার চেক করা হয়। আপনি iPhone 16 Plus-এ ডুয়েল ক্যামেরা সেটআপ পাচ্ছেন, যার প্রাইমারী ক্যামেরা 48 মেগাপিক্সেল এবং 12 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা উপলব্ধ। আবার Samsung Galaxy S24 Plus ক্যামেরার ক্ষেত্রে পাবেন একটি ট্রিপল ক্যামেরা সেটআপ।

Samsung এর ফোনে 50-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 10-মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা এবং 12-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা বর্তমান।আমরা যদি ফ্রন্ট ক্যামেরার দিকে তাকাই, উভয় ফোনেই সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য 12-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে।

কর্মক্ষমতা এবং ব্যাটারির মধ্যে একটি বড় পার্থক্য আছে
অ্যাপল ব্যাটারির মানের দিক থেকে বারংবার শীর্ষ স্থান দখল করে। তবে অ্যাপল নতুন সিরিজে ব্যাটারি আরও উন্নত করেছে। iPhone 16 Plus এ A18 চিপসেট রয়েছে। যেখানে Samsung Galaxy S24 Plus Exynos 2400 চিপসেট উপলব্ধ। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনগুলো ভালো প্রমাণিত হয়। অ্যাপল তার আইফোনের ব্যাটারি উল্লেখ করেনি। Samsung এর স্মার্টফোনটিতে একটি 4900mAh ব্যাটারি রয়েছে।

দামের পার্থক্য
আমরা যদি Samsung Galaxy S24 Plus এবং iPhone 16 Plus এর মধ্যে দামের পার্থক্য দেখি, Samsung S24 কিনতে আপনাকে 99,999 টাকার বেশি বাজেট রাখতে হবে। একইভাবে, iPhone 16 Plus এর জন্য আপনাকে 89,900 টাকা খরচ করতে হবে।

উল্লিখিত দুটি ফোনের স্পেসিফিকসশন তুলনা করার পরে, আপনি নিজেই সিদ্ধান্ত নিতে পারেন যে এই দুটি স্মার্টফোনের মধ্যে আপনি কোনটি কিনবেন।