মহামেডানের প্রথম ISL ম্যাচে নজরে থাকবেন ২ ফুটবলার

ইন্ডিয়ান সুপার লিগে প্রথমবারের জন্য অংশ নিয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC vs NorthEast United FC)। সোমবার টুর্নামেন্টে অভিযান শুরু করবে ‘ব্ল্যাক প্যান্থার্স’। নর্থ ইস্ট…

Mohammedan SC vs NorthEast United FC

ইন্ডিয়ান সুপার লিগে প্রথমবারের জন্য অংশ নিয়েছে মহামেডান স্পোর্টিং ক্লাব (Mohammedan SC vs NorthEast United FC)। সোমবার টুর্নামেন্টে অভিযান শুরু করবে ‘ব্ল্যাক প্যান্থার্স’। নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে হতে চলা এই ম্যাচে দুই ফুটবলারের দিকে ফুটবল প্রেমীদের নজর থাকবে।

   

IND vs BAN: একসঙ্গে ৩ কিংবদন্তিকে পিছনে ফেলতে পারেন অশ্বিন

ইন্ডিয়ান সুপার লিগের কথা মাথায় রেখে নতুন করে দল সাজিয়েছেন মহামেডান স্পোর্টিং ক্লাবের কর্তারা। মাঠে নামার আগে একাধিক বিষয়ে সমস্যার সম্মুখীন হয়েছিল ক্লাব। বিনিয়োগকারী সংস্থার সঙ্গে শুরু হয়েছিল চাপানউতোর। তার ওপর আবার চোট সমস্যা। কলকাতা ফুটবল লিগ, ডুরান্ড কাপে প্রত্যাশিত ফলাফল করতে পারেনি মহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের নামের প্রতি সুবিচার করার জন্য বাকি রইল ইন্ডিয়ান সুপার লিগ। যদিও প্রথম মরশুমেই চ্যাম্পিয়ন হওয়ার কাজ অনেক কঠিন। প্রাথমিকভাবে লিগের পয়েন্ট তালিকায় সম্মানজনক অবস্থানে থাকাই ক্লাবের লক্ষ্য। মহামেডান স্পোর্টিং ক্লাব বনাম নর্থ ইস্ট ইউনাইটেড এফসি ম্যাচে একাধিক ফুটবলার নজরে থাকবে।

কোনও কারণ না দেখিয়ে ৩০ দিনের মধ্যে বরখাস্ত ভারতীয় কোচ

দুই ক্লাবের একজন করে মোট দু’জন ফুটবলারের নাম তুলে ধরা হল, যারা এই ম্যাচে নজর কাড়তে পারেন:-

সিজার লোবি মানজোকি (Cesar Lobi Manzoki)

মহামেডান স্পোর্টিং ক্লাবের আক্রমণভাগের মূল চালিকা শক্তি হয়ে উঠতে পারেন এই ফুটবলার। চাইনিজ সুপার লিগে ৩৫ ম্যাচে ১০ গোল করেছিলেন ২৭ বছর বয়সী এই ফুটবলার। গত মরশুমে আরব আমিরাতের প্রো লিগে খেলেছিলেন হাত্তা ক্লাবের হয়ে। ফাইনাল থার্ডে তাঁর উপস্থিতির পাশাপাশি অভিজ্ঞতা মহামেডান স্পোর্টিং ক্লাবের কাজে লাগতে পারে।

আলাদ্দিন আজারাই (Alaeddine Ajaraie)

নর্থ ইস্ট ইউনাইটেড এফসির হয়ে প্রথম পাঁচ ম্যাচে তিন গোল ও দু’টি অ্যাসিস্ট করেছেন মরক্কোর এই ফরোয়ার্ড। ডুরান্ড কাপের ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে গোল করে ম্যাচ নিয়ে গিয়েছিলেন টাই ব্রেকার পর্যন্ত। তাঁর মুভমেন্ট এবং ফিনিশিং করার দক্ষতা ইন্ডিয়ান সুপার লিগের এই দলটির জন্য হতে পারে সম্পদ।