কোনও কারণ না দেখিয়ে ৩০ দিনের মধ্যে বরখাস্ত ভারতীয় কোচ

মাত্র তিরিশ দিনের মধ্যে ভারতীয় কোচকে সরিয়ে দিল কেনিয়া (Kenya Cricket)। কেনিয়া ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে অবাক ক্রিকেট ভক্তরা। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গণেশ ডোডা (Dodda Ganesh)…

Kenya Cricket

মাত্র তিরিশ দিনের মধ্যে ভারতীয় কোচকে সরিয়ে দিল কেনিয়া (Kenya Cricket)। কেনিয়া ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তে অবাক ক্রিকেট ভক্তরা। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গণেশ ডোডা (Dodda Ganesh) গত মাসে কেনিয়া ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। এক মাস পর হঠাৎ করে কেনিয়া ক্রিকেট বোর্ড তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। এক বছরের চুক্তিতে নিয়োগ করা হয়েছিল। গণেশ ভারতের হয়ে চারটি টেস্ট এবং একটি ওয়ানডে খেলেছিলেন।

পরাজয়ের মধ্যেও ‘ভাল ইঙ্গিত’ দেখলেন কুয়াদ্রত

   

কেনিয়ার খেলোয়াড়দের পারফরম্যান্সের উন্নতির জন্য ১৪ অগস্ট গণেশকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিরিশ দিনের মধ্যে অপ্রত্যাশিতভাবে তাঁর চুক্তি বাতিল করে ক্রিকেট ভক্তদের হতবাক করেছে ক্রিকেট কেনিয়া। নেশন আফ্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, গণেশকে অপসারণের কথা জানিয়ে একটি চিঠি পাঠানো হয়েছিল।

চিঠিতে লেখা ছিল, ‘আমরা আপনাকে জানাতে চাই যে কার্যনির্বাহী বোর্ড পুরুষদের ক্রিকেট জাতীয় দলের প্রধান কোচ হিসেবে আপনার নিয়োগ অনুমোদন করতে অস্বীকার করেছে। ক্রিকেট কেনিয়ার তরফে আপনাকে অবিলম্বে খেলোয়াড়দের সঙ্গে যোগাযোগ বন্ধ করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। যে কোনো দাবি বা ব্যাখ্যার জন্য আপনি মনোজ প্যাটেলের সঙ্গে যোগাযোগ করতে পারেন।’

Tilak Varma: সদ্য সেঞ্চুরি করা এই ভারতীয়র ওপর হবে টাকার বৃষ্টি!

গণেশের সাসপেনশন পত্রে স্বাক্ষর করেছিলেন পার্লিন ওমামি, যিনি ক্রিকেট কেনিয়ার মহিলা ক্রিকেটের পরিচালক। গণেশকে বরখাস্ত করার সঠিক কারণ প্রকাশ করা হয়নি। কেনিয়া ক্রিকেট বোর্ডের এই সিদ্ধান্তের প ল্যামেক ওনিয়াঙ্গো এবং জোসেফ আঙ্গারা যথাক্রমে অন্তর্বর্তী প্রধান কোচ ও সহকারী কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। আইসিসি ডিভিশন ২ চ্যালেঞ্জ লিগে কেনিয়া পাপুয়া নিউগিনি, কাতার, জার্সি এবং ডেনমার্কের মুখোমুখি হবে।