কার্ভ নিয়ে বড় ঘোষণা টাটার, এদিনের মধ্যে বুক করলে পাবেন ছাড়

চলতি মাসের ২ তারিখ ভারতের বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছিল টাটা কার্ভ (Tata Curvv)। এবারে গোটা দেশে এর ডেলিভারি শুরু হল। গাড়িটির দাম রাখা হয়েছে ৯.৯৯…

Tata Curvv delivery start

চলতি মাসের ২ তারিখ ভারতের বাজারে জাঁকজমকপূর্ণভাবে লঞ্চ হয়েছিল টাটা কার্ভ (Tata Curvv)। এবারে গোটা দেশে এর ডেলিভারি শুরু হল। গাড়িটির দাম রাখা হয়েছে ৯.৯৯ লক্ষ টাকা। আবার এর টপ ভ্যারিয়েন্টটি কিনতে খরচ পড়বে ১৭.৬৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। জানিয়ে রাখি, ৩১ অক্টোবর, ২০২৪-এর মধ্যে এই ইন্ট্রোডাক্টরি মূল্যে বুক করা যাবে। পরবর্তীতে দাম বাড়ানো হবে। 

ক্যুপ এসইউভি এদেশে সম্পূর্ণ একটি নতুন সেগমেন্ট। বর্তমানে উক্ত সেগমেন্টে রাজ করছে Hyundai Creta। গাড়িটির জনপ্রিয়তায় ভাগ বসতেই টাটা কার্ভ আইসিই আনা হয়েছে। অগস্টে এর ইলেকট্রিক ভার্সন লঞ্চ করেছে টাটা। আইসিই মডেলটি ATLAS আর্কিটেকচারের উপর নির্ভর করে তৈরি। ক্যুপ স্পোর্ট্স কার বডি স্টাইল ফুটিয়ে তোলা হয়েছে এতে। মোট চারটি ট্রিমে ভারতের বাজারে হাজির হয়েছে টাটা কার্ভ। এগুলি হল – স্মার্ট, পিওর, ক্রিয়েটিভ এবং অ্যাকমপ্লিস। আবার এগুলির সাব-ভ্যারিয়েন্টও রয়েছে। 

   

Tata Curvv: ইন্টেরিয়র

বার্গেন্ডি ও ব্ল্যাক এই ডুয়েল ইন্টেরিয়র থিম সহ হাজির হয়েছে Tata Curvv। এতে আকর্ষণীয় ফিচার্স হিসেবে দেওয়া হয়েছে ব্যাকলিট টাটা লোগো সহ একটি ফোর স্পোক স্টিয়ারিং হুইল, ১২.৩ ইঞ্চি ইনফোটেনমেন্ট সিস্টেম, যা ওয়্যারলেস অটো ও অ্যাপেল কারপ্লে সমর্থন করবে। এছাড়া রয়েছে একটি ১০.২৫ ইঞ্চি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নাইন-স্পিকার জেবিএল সাউন্ড সিস্টেম এবং একটি ওয়্যারলেস ফোন চার্জার।

Tata Curvv Accomplished+ A ট্রিমে বাড়তি ফিচার্স হিসেবে উপস্থিত চালকের জন্য ৬-ওয়ে ইলেকট্রিক্যাল অ্যাডজাস্টমেন্ট এবং টু-স্টেপ রিক্লাইন ফাংশন সহ একটি রিয়ার বেঞ্চ। এছাড়া সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের তালিকায় উপস্থিত একটি ৩৬০ ডিগ্রী ক্যামেরা, ৬টি এয়ারব্যগ, দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, অল-ডিস্ক ব্রেক, টিপিএমএস এবং অটো হোল্ড সহ  ইলেকট্রিনিক পার্কিং ব্রেক।

Tata Curvv : ইঞ্জিন

Hyperion নামের একটি ১.২ লিটার GDi টার্বোচার্জড পেট্রোল ইঞ্জিন সহ এসেছে Tata Curvv। এটি থেকে সর্বোচ্চ ১২৪ বিএইচপি শক্তি এবং ২২৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এতে রয়েছে একটি ৬-স্পিড ম্যানুয়াল এবং ৭-স্পিড ডিসিএ অটোমেটিক ট্রান্সমিশন।

আবার টাটা কার্ভ-এর লোয়ার ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে একটি ১.২ লিটার ইঞ্জিন। যার আউটপুট ১১৯ বিএইচপি শক্তি এবং ১৭০ এনএম টর্ক। এই মডেলেও রয়েছে ৬-স্পিড ম্যানুয়াল এবং ৭-স্পিড ডিসিএ অটোমেটিক ট্রান্সমিশন। 

পুজোয় ঘুরুন নতুন স্কুটিতে, এ মাসে এত্ত টাকা ছাড়ে বাড়ি আনুন Honda Activa

এছাড়া টাটা কার্ভ (Tata Curvv) একটি ১.৫ লিটার Kyrotec ডিজেল ইঞ্জিনেও বেছে নেওয়া যাবে। যা থেকে ১১৭ বিএইচপি শক্তি এবং ২৬০ এনএম টর্ক পাওয়া যাবে। এতেও উপলব্ধ ৬-স্পিড ম্যানুয়াল এবং ৭-স্পিড ডুয়েল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন। জানিয়ে রাখি, সেগমেন্টের প্রথম গাড়ি হিসেবে এতে দেওয়া হয়েছে ডুয়েল ক্লাচ অটোমেটিক ট্রান্সমিশন যুক্ত ডিজেল ইঞ্জিন। এর সঙ্গে রয়েছে প্যাডেল শিফ্টার।