বিজেপির সঙ্গে ১০ বছরের সম্পর্ক ত্যাগ, কংগ্রেসে যোগ দিলেন বিধায়ক

লোকসভা ভোট মিটতে না মিটতেই ফের একবার বিজেপিতে বড় ভাঙন লক্ষ্য করা গেল। বিজেপি ছেড়ে আজ শনিবার কংগ্রেসে যোগ দিলেন অনেকে। আজ দিল্লিতে এই দলবদলের…

bjp congress

লোকসভা ভোট মিটতে না মিটতেই ফের একবার বিজেপিতে বড় ভাঙন লক্ষ্য করা গেল। বিজেপি ছেড়ে আজ শনিবার কংগ্রেসে যোগ দিলেন অনেকে। আজ দিল্লিতে এই দলবদলের অনুষ্ঠান হয়। প্রাক্তন বিজেপি বিধায়ক সুখবিন্দর সিং মান্ডি এবং আরও বেশ কয়েকজন কংগ্রেস পার্টিতে যোগ দেন।

জানা গিয়েছে, এদিন হরিয়ানা বিরোধী দলনেতা এবং প্রবীণ কংগ্রেস নেতা ভূপিন্দর সিং হুডার উপস্থিতিতে প্রাক্তন বিজেপি বিধায়ক সুখবিন্দর সিং মান্ডি এবং আরও বেশ কয়েকজন কংগ্রেস পার্টিতে যোগদান করলেন। হরিয়ানায় আসন্ন বিধানসভা ভোটের মুখে এই দলবদল বিজেপির কাছে যথেষ্ট অস্বস্তির তা বলাই বাহুল্য।

   

হরিয়ানা বিধানসভা ভোটকে পাখির চোখ করে বিজেপি থেকে শুরু করে কংগ্রেস, আপ প্রার্থী তালিকা প্রকাশ করেছে। কিন্তু বিজেপির তরফে যে কয়টি তালিকা প্রকাশ করা হয়েছে তারপর থেকে দলবদলের মাত্রা যেন বেড়ে গিয়েছে। বেশিরভাগ নির্বাচনী টিকিট না পেয়ে দলের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ করছেন এবং অন্যান্য দলে যোগ দিচ্ছেন। আজও সেটির ব্যতিক্রম ঘটল না। মূলত হরিয়ানায় ফের বড় ধাক্কা খেয়েছে বিজেপি। বরদা বিধানসভা কেন্দ্র থেকে টিকিট না পেয়ে বিদ্রোহ করা প্রাক্তন বিজেপি বিধায়ক সুখবিন্দর সিং মান্ধি শনিবার তাঁর সমর্থকদের নিয়ে কংগ্রেসে যোগ দিয়েছেন।

হরিয়ানার প্রবীণ কংগ্রেস নেতা তথা বিরোধী দলনেতা ভূপিন্দর সিং হুডার উপস্থিতিতে কংগ্রেসে যোগ দেন সুখবিন্দর সিং মান্ডি। সুখবিন্দর সিং মান্ধি ২০১৪ এবং ২০১৯ সালে বরদা আসন থেকে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। একবার বিধায়ক নির্বাচিত হলেও অন্য একটি নির্বাচনে হেরে যান।

জানা গিয়েছে, প্রাক্তন বিধায়ক সুখবিন্দর সিং মান্ডি প্রায় ১০ বছর ধরে বিজেপির সঙ্গে যুক্ত। তিনি বর্তমানে বিজেপি কিষাণ মোর্চার রাজ্য সভাপতি ছিলেন এবং বরদা থেকে টিকিটের হেভিওয়েট প্রতিদ্বন্দ্বী ছিলেন। বিজেপি সুখবিন্দর সিং মান্ধির টিকিট না দিয়ে উমেদ সিং পাটুয়াসকে দিয়েছে। প্রার্থী তালিকা প্রকাশের কয়েক মিনিটের মধ্যেই ৪ সেপ্টেম্বর বিজেপি থেকে ইস্তফা দেন তিনি। তাঁর সমর্থকরা বরধায় তীব্র প্রতিবাদ করেন এবং ক্রোধে বিজেপির কুশপুত্তলিকা ও পতাকা পুড়িয়ে প্রতিবাদ করেন।