শুভেন্দু আন্দোলনকে কালিমালিপ্ত করছে, তোপ জুনিয়ার ডাক্তারদের

আন্দোলনকারী ডাক্তাররা বিজেপি (BJP) নেতাদের ‘গো ব্যাক’ স্লোগান দেননি। বহিরাগতরা এই স্লোগান দিয়েছিল অভিজিত গঙ্গোপাধ্যায় ও অগ্নিমিত্রা পালকে। শুক্রবার এমনই দাবি করেন বিরোধী দলনেতা শুভেন্দু…

Junior doctors alleges that Subhendu adhikeri is sabotaging rg kar protest

আন্দোলনকারী ডাক্তাররা বিজেপি (BJP) নেতাদের ‘গো ব্যাক’ স্লোগান দেননি। বহিরাগতরা এই স্লোগান দিয়েছিল অভিজিত গঙ্গোপাধ্যায় ও অগ্নিমিত্রা পালকে। শুক্রবার এমনই দাবি করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যদিও শুভেন্দুর এই দাবি নস্যাৎ করেছেন আন্দোলনরত জুনিয়ার ডাক্তাররা। 

জুনিয়ার ডাক্তারদের ওপর হামলার চক্রান্ত হচ্ছে, হোয়াটসঅ্যাপ চক্রান্ত ফাঁস কুণালের

   

এদিন শুভেন্দু বলেন, জুনিয়র ডাক্তারেরা এই স্লোগান দেননি। কিছু ‘বহিরাগত’ এই স্লোগান দিয়েছেন, যাঁরা মদ, গাঁজা খান। এ বার এই নিয়ে শুভেন্দুকে কটাক্ষ করলেন জুনিয়র ডাক্তারেরা। শুক্রবার তাঁরা জানান, ওই ‘গো ব্যাক’ স্লোগান তাঁদের তরফেই তোলা হয়েছিল। আন্দোলনকারীদের কথায়, “যাঁরা রাজনৈতিক উদ্দেশ্যে আমাদের আন্দোলনকে ব্যবহার করতে চেয়েছেন, প্রথম থেকেই আমরা তাঁদের বিরোধিতা করেছি। অভিজিৎ গঙ্গোপাধ্যায় বা অগ্নিমিত্রা পালের মতো নেতা-নেত্রীকেও আন্দোলনের মঞ্চ থেকে গো ব্যাক স্লোগান শুনতে হয়েছে।” এর পরেই আন্দোলনকারীরা সরাসরি আঙুল তোলেন শুভেন্দুর দিকে। তাঁদের কথায়, “বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আমাদের আন্দোলনকেই কালিমালিপ্ত করতে নেমেছেন।” 

বাম আমলেও নিয়োগ দুর্নীতি, প্যানেল জমা দেওয়ার নির্দেশ হাইকোর্টের

বৃহস্পতিবার নবান্নে জুনিয়ার ডাক্তারদের (JuniorDoctors nabanna meet) বৈঠকেরল কথা থাকলেও তা শেষপর্যন্ত ভেস্তে যায়। আন্দোলনকারীদের লাইভ টেলিকাস্টের দাবি মানে নি রাজ্য প্রশাসন। যারজেরে আন্দোলনকারীরা পুনরায় বৈঠক শুরু করে নবান্ন চত্বরেই। নবান্নের সভামঞ্চে শেষপর্যন্ত ৩০ জনেই বৈঠকে অনুমতি দিলেও লাইভ স্ট্রিমিংয়ের দাবি মানেনি রাজ্য। অন্যদিকে জুনিয়ার ডাক্তাররা তাঁদের দাবিতে অনড় থাকায় জটিলতা আরও বাড়ছে বলে মনে করা হচ্ছে। 

মানুষের অ্যাম্বুলেন্সে তৃণমূল নেতার কুকুর, পেল হাইফাই চিকিৎসা!

এদিকে মুখ্যমন্ত্রী ডাক্তারদের স্পষ্ট বার্তা দিয়ে বলেন, আন্দোলনের ফলে ইতিমধ্যেই ২৭ জনের ওপর রোগীর মৃত্যু হয়েছে। কিডনি-কার্ডিয়াক অনেক রোগী দিনের পর দিন বিনা চিকিৎসায় রয়েছেন। ৩২ দিন ধরে অপেক্ষা করছেন রোগীরা। দূর্ঘটনায় মারা গিয়েছেন অনেকে। অনেক সিনিয়ার ডাক্তারদের কাজকে শ্রদ্ধা করি। আমি অনুরোধ করছি ডাক্তাররা কাজে ফিরুন।