আনোয়ার ইস্যুতে সক্রিয় মোহনবাগান, এএফসি-এআইএফএফকে বিশেষ চিঠি

ধীরে ধীরে জটিল হয়ে উঠছে আনোয়ার আলির (Anwar Ali) প্রসঙ্গ। শেষ মরসুমে মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট দলের হয়ে অনবদ্য পারফরম্যান্স ছিল এই ফুটবলারের। দলের…

Anwar Ali

ধীরে ধীরে জটিল হয়ে উঠছে আনোয়ার আলির (Anwar Ali) প্রসঙ্গ। শেষ মরসুমে মোহনবাগান (Mohun Bagan) সুপার জায়ান্ট দলের হয়ে অনবদ্য পারফরম্যান্স ছিল এই ফুটবলারের। দলের সাফল্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তিনি। কিন্তু নতুন মরসুমে ছন্দ পতন। সবুজ-মেরুনের কাছে লোন চুক্তির বদলে দীর্ঘমেয়াদি চুক্তি চেয়ে বিশেষ চিঠি পাঠিয়ে ছিলেন এই ডিফেন্ডার। কিন্তু কাজের কাজ হয়নি। পরবর্তীতে তিনি যোগদান করেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ইমামি ইস্টবেঙ্গলে‌ (East Bengal)। যা নিঃসন্দেহে চমকে দিয়েছিল দুই প্রধানের সমর্থকদের।

   

সেখান থেকেই সমস্যার সূত্রপাত। আনোয়ার আলিকে কেন্দ্র করে দেখা যায় দুই প্রধানের দ্বন্দ্ব। পরবর্তীতে গোটা বিষয়টি চলে যায় এআইএফএফ এর প্লেয়ার স্ট্যাটাস কমিটির আওতায়। সেখানেই খতিয়ে দেখা হতে থাকে গোটা বিষয়টি। নির্ধারিত দিনে হাজিরা ও দিতে দেখা যায় আনোয়ার আলি সহ প্রতিটি ক্লাবের প্রতিনিধিদের। তারপর দীর্ঘ অপেক্ষা। দুই মাস পর আনোয়ার আলিকে কেন্দ্র করে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয় পিএসসি। যেখানে চার মাসের জন্য নির্বাসিত করা হয়েছে এই দাপুটে ডিফেন্ডারকে।

যা খুব একটা ভালোভাবে নেননি ফুটবলপ্রেমীরা। সেইসাথে বিরাট অঙ্কের ক্ষতিপূরণের পাশাপাশি ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসির ট্রান্সফার ব্যানের কথা ও উঠে আসে প্লেয়ার স্ট্যাটাস কমিটির তরফে। এই পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার পিএসসির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় ইমামি ইস্টবেঙ্গল। যেখানে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির তরফে আনোয়ারের উপর জারি করা সিদ্ধান্তের স্থগিতাদেশের কথা উল্লেখ করা হয় তাঁদের তরফে।

সেটা সম্ভব হলে আসন্ন ইন্ডিয়ান সুপার লিগে লাল-হলুদ জার্সিতে খেলতে দেখা যাবে আনোয়ার আলিকে। যেটি দেখার জন্য মুখিয়ে সকলেই। এই পরিস্থিতিতে যথেষ্ট সক্রিয় হয়ে উঠল চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব মোহনবাগান সুপার জায়ান্ট। বলতে গেলে আনোয়ার আলির নির্বাসন নিয়ে দেখা দিয়েছে ঠান্ডা লড়াই।

বিশেষ সূত্র মারফত খবর, লাল-হলুদ এবং দিল্লি এফসির তরফে হাইকোর্টে দ্বারস্থ হওয়ার কথা উল্লেখ করে এএফসি ও এআইএফএফকে বিশেষ চিঠি প্রদান করা হয়েছে মোহনবাগানের তরফে। সেই রিট পিটিশনে দুই ক্লাবের কঠোরতম শাস্তির ও দাবি করা হয়েছে। এক কথায় বলতে গেলে আনোয়ার ইস্যু নিয়ে ফের সরগরম কলকাতা ময়দান।