আরজি কর ধর্ণা মঞ্চে বোমাতঙ্ক, হাজির বোম স্কোয়াড

আরজি কর মেডিক্যাল কলেজ (RG kar protest) হাসপাতালের ধর্ণা মঞ্চে পরিত্যক্ত ব্যাগ ঘিরে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ওই ব্যাগে বোমা রাখা রয়েছে বলে আশঙ্কা করা হয়।…

bomb scared at rg kar protest at the hospital location bomb squared

আরজি কর মেডিক্যাল কলেজ (RG kar protest) হাসপাতালের ধর্ণা মঞ্চে পরিত্যক্ত ব্যাগ ঘিরে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ওই ব্যাগে বোমা রাখা রয়েছে বলে আশঙ্কা করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বম্ব স্কোয়াড। এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। সিআইএসএফের নিরাপত্তায় থেকেও এই ধরনের ঘটনা সামনে আসায় প্রশ্ন উঠছে নিরাপত্তা নিয়ে।

আরজি কর হাসপাতালের সামনেই ধর্ণা মঞ্চ বাঁধেন প্রতিবাদী জুনিয়ার ডাক্তারেরা। সেখান থেকেই দীর্ঘ একমাস ধরে প্রতিবাদ চালিয়ে গিয়েছিলেন ডাক্তাররা। মিটিং-মিছিল থেকে ধর্ণা সবকিছুই ওই ধর্ণা মঞ্চ থেকেই সংঘটিত হয়। তবে সম্প্রতি জুনিয়ার ডাক্তারেরা স্বাস্থ্যভবন অভিযানে সল্টলেকে অবস্থান করলে অনেক আন্দোলনরত ডাক্তারই মঞ্চ ছেড়ে চলে যান। তবে সবাই নয়, এখনও সেখানে রয়েছে বহু আন্দোলনকারী। তারমধ্যেই বৃহস্পতিবার সকালে মঞ্চের পাশে ওই ব্যাগ ঘিরে আতঙ্ক ছড়ায়। খবর দেওয়া হয় টালা থানায়। 

   

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশের একটি দল। বোমা উদ্ধার করতে ডাকা হয় বোম স্কোয়াড।গোটা এলাকা ঘিরে ফেলেছে টালা থানার পুলিশ। রয়েছে সিআইএসএফের জওয়ানেরাও। বোম স্কোয়াড এলে তবেই উদ্ধার করা হবে পরিত্যক্ত ব্যাগটি।

গত ১৪ অগস্ট মেয়েদের রাত দখলের রাতে আরজি করের ধর্ণা মঞ্চে হামলা চালায় দুষ্কৃতীরা। ডাক্তারদের ধর্ণামঞ্চ ভাঙচুর হয়। তারপরই হাসপাতালের নিরাপত্তা বাড়াতে সিআইএসএফকে মোতায়েন করা হয়। আর তারপর এই বোমাতঙ্ক হাসপাতালে সামগ্রীক নিরাপত্তা নিয়ে আরও একবার প্রশ্ন তুলে দিল।