পিএসসির রায়ের বিরুদ্ধে আবেদনের পথে ইস্টবেঙ্গল, কী বললেন শীর্ষকর্তা?

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটেছে গত মঙ্গলবার। আনোয়ার আলির দল বদলের ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে প্লেয়ারস স্ট্যাটাস কমিটি। সেই অনুযায়ী অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছে ইমামি ইস্টবেঙ্গল…

East Bengal Official Debabrata Sarkar

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটেছে গত মঙ্গলবার। আনোয়ার আলির দল বদলের ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়েছে প্লেয়ারস স্ট্যাটাস কমিটি। সেই অনুযায়ী অনেকটাই ব্যাকফুটে চলে গিয়েছে ইমামি ইস্টবেঙ্গল (East Bengal) এবং দিল্লি এফসি। বিতর্কিত পন্থা অবলম্বন করে মোহনবাগান সুপার জায়ান্ট থেকে ইমামি ইস্টবেঙ্গলে যোগদান করার ফলে আগামী চার মাসের জন্য আনোয়ারকে নির্বাসিত করেছে পিএসসি। যা ব্যাপকভাবে হতাশ করেছে সকলকে‌। জাতীয় দলের অন্যতম ভরসাযোগ্য এই ডিফেন্ডারের প্রতি এমন সিদ্ধান্ত ক্ষোভে ফুঁসতে শুরু করেছে ক্রীড়া জগতের একাধিক ব্যক্তিবর্গ।

   

সেইসাথে যথেষ্ট হতাশ দেশের ফুটবলপ্রেমীরা। তবে শুধুমাত্র আনোয়ার আলি নয়। শাস্তির মুখে পড়তে হয়েছে ইস্টবেঙ্গল এবং দিল্লি ফুটবল ক্লাবকে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী দুইটি ট্রান্সফার উইন্ডো ব্যানের মুখে পড়তে পারে দুই ক্লাব। সেইসাথে মোহনবাগানকে বিরাট অঙ্কের ক্ষতিপূরণ দেওয়ার কথা ও বলা হয়েছে তাঁদের তরফে। এই পরিস্থিতিতে কী সিদ্ধান্ত নেবে ময়দানের এই প্রধান?

বর্তমানে সেই নিয়েই সরগরম কলকাতা ময়দান। আগেই জানা গিয়েছিল আইনজীবীদের পরামর্শ মেনে পরবর্তী পদক্ষেপ নেবে লাল-হলুদ ব্রিগেড। বুধবার সেই নিয়েই নিজেদের অবস্থান স্পষ্ট করলেন ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ” আমাদের আইনজীবী বলছেন যে অ্যাপিল করা যায়। অ্যাপিল করার জায়গা রয়েছে‌। আমরা সেটাই করব। অল ইন্ডিয়াকে জানিয়েছি। মটার্নিটিটা চেয়েছি। দেখা যাক। পাওয়ার পর অ্যাপিল করব।”

এক্ষেত্রে সমস্ত কিছু নিয়ে বিস্তারিত জিগ্যেস করা হলে তিনি বলেন, “আমরা আমাদেরটা করব। আনোয়ার নিজেরটা করবে। দিল্লি ও দিল্লিরটা করবে। মটার্নিটি হাতে পেলে এগোতে সুবিধা হবে।” পাশাপাশি দলের প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, পুরোটাই কোচের উপর নির্ভর করবে।