আইফোনের এই ফিচারটি বুঝবে চোখের সিগন্যাল, ফোন নিয়ন্ত্রণ করা হবে হাত ব্যবহার না করেই

অ্যাপল আইফোন ব্যবহারকারীরা শীঘ্রই এমন একটি বৈশিষ্ট্য পেতে চলেছে যা আপনার ফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে। এখনও পর্যন্ত আপনি ফোনটি পরিচালনা করতে আপনার আঙ্গুলগুলি ব্যবহার…

iPhone-Eye-Tracking-Feature

অ্যাপল আইফোন ব্যবহারকারীরা শীঘ্রই এমন একটি বৈশিষ্ট্য পেতে চলেছে যা আপনার ফোন ব্যবহারের অভিজ্ঞতা বদলে দেবে। এখনও পর্যন্ত আপনি ফোনটি পরিচালনা করতে আপনার আঙ্গুলগুলি ব্যবহার করেন, তবে iOS 18 আপডেটের রোল আউটের পরে, আপনি কেবল আপনার চোখের ইশারায় ফোনটি পরিচালনা করতে পারবেন। iOS18 বৈশিষ্ট্য সম্পর্কে কথা বললে, কোম্পানি তার নতুন অপারেটিং সিস্টেমে আই ট্র্যাকিং বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করেছে। এই ফিচারটির সুবিধা হল এই ফিচারটির সাহায্যে আপনি শুধুমাত্র আপনার চোখ দিয়েই ফোন নিয়ন্ত্রণ করতে পারবেন।

আই ট্র্যাকিং ফিচার কিভাবে ব্যবহার করবেন?
অ্যাপলের এই সর্বশেষ বৈশিষ্ট্যটি বর্তমানে iOS 18 বিটাতে উপলব্ধ, তবে সংস্থাটি শীঘ্রই iOS 18 এর এই সংস্করণ প্রকাশ করবে। রিপোর্ট অনুযায়ী, কোম্পানি আগামী মাসে অর্থাৎ অক্টোবরে ব্যবহারকারীদের জন্য এই অপারেটিং সিস্টেম আপডেট করে প্রকাশ করতে পারে। অ্যাপল বলছে যে এই ফিচারটির (iPhone Eye Tracking Feature) জন্য কোন নতুন হার্ডওয়্যারের প্রয়োজন নেই, এই ফিচারটি ফোনে দেওয়া ফেস আইডি ক্যামেরা ফিচারের সঙ্গে একত্রে কাজ করে। আপনি যদি লেটেস্ট iOS 18 বিটা ভার্সন ব্যবহার করেন, তাহলে আসুন আমরা আপনাকে বলি কিভাবে আপনি এই ফিচারটি ব্যবহার করতে পারেন।

   

15 হাজারের কমে পেয়ে যান 8GB RAM ও 108MP ক্যামেরা সহ এই স্মার্টফোন

আই ট্র্যাকিং বৈশিষ্ট্য
এই বৈশিষ্ট্যটি সেট আপ করার আগে, নিশ্চিত করুন যে আপনার ফেস আইডির ক্যামেরার লেন্স পরিষ্কার আছে এবং আপনার ঘরে পর্যাপ্ত আলো রয়েছে। এই ক্যামেরা আপনার চোখের গতিবিধি ট্র্যাক করবে। এই ফিচারটি ব্যবহার করতে প্রথমে আপনাকে আপনার iPhone বা iPad এর সেটিংসে যেতে হবে। সেটিংসে যাওয়ার পর, অ্যাক্সেসিবিলিটি বিভাগে যান।

অ্যাক্সেসিবিলিটি বিভাগে, ফিজিক্যাল ও মোটর ডিপার্টমেন্টে, আপনি আই ট্র্যাকিং বৈশিষ্ট্যটি পাবেন, আপনি এখান থেকে এই বৈশিষ্ট্যটি চালু করতে পারেন। এর পরে, আপনি স্ক্রিনে অ্যাপল থেকে কিছু নির্দেশনা পাবেন, সেগুলি অনুসরণ করুন, আপনি স্ক্রিনে কিছু বিন্দু দেখতে পাবেন, আপনাকে সেই বিন্দুগুলিতে ফোকাস করে এই পদক্ষেপটি সম্পূর্ণ করতে হবে। প্রক্রিয়াটি সম্পূর্ণ করার পরে, আপনি আপনার আইফোনে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন।