আরজি কর কাণ্ডের এক মাস, প্রতিবাদে ফের পথে ‘হলুদ-মেরুন’ ভিড়

রাতদখলের পর এবার ধর্মতলা দখলের ডাক প্রতিবাদীদের। আরজি করে (RG kar protest)নির্যাতিতার বিচারের দাবিতে একমাস পর ফের পথে ময়দানের দুই প্রধান। সোমবার সন্ধ্যায় পথে নেমে…

Mohanbagan and east bengal supporters demostrate rg kar protest on monday in kolkata

রাতদখলের পর এবার ধর্মতলা দখলের ডাক প্রতিবাদীদের। আরজি করে (RG kar protest)নির্যাতিতার বিচারের দাবিতে একমাস পর ফের পথে ময়দানের দুই প্রধান। সোমবার সন্ধ্যায় পথে নেমে পা মেলাল মোহনবাগান, ইস্টবেঙ্গল সমর্থকেরা। এদিন কলেজস্ট্রীটে, ধর্মতলা থেকে বিভিন্ন সংগঠনের মিছিল বেরোয়। এই মিছিলে ক্রীড়াপ্রেমী থেকে আইনজীবী, অভিনেতা এবং জুনিয়ার ডাক্তারেরাও অংশগ্রহণ করেন। এই মিছিল থেকে এবার আরও একবার নির্যাতিতার দ্রুত বিচারের দাবি তোলেন আন্দোলনকারীরা।

আরজি কর কাণ্ডে কি পুজো ‘বিমুখ’ টলি তারকারা?

   

শ্যামবাজারেও মোমবাতি, মশাল জ্বালিয়ে প্রতিবাদে সামিল হন আন্দোলনকারীরা। সিমলাস্ট্রীট, হাতিবাগান একাধিক এলাকায় মিছিল করে বিচারের দাবিতে সরব শহরবাসী।

বিনীত গোয়েলের পদত্যাগ চেয়ে লালবাজার অভিযান বামেদের, মিছিল ঘিরে ব্যাপক উত্তেজনা

এদিকে সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী বলেন, ‘সবাই উৎসবে ফিরে আসুন।’ আর তারপরই  মিছিলে মুখ্যমন্ত্রীর উৎসবে ফেরার আহ্বানকে তীব্র ধিক্কার জানিয়েছেন প্রতিবাদী নাগরিকেরা। কীভাবে মুখ্যমন্ত্রী এই কথা বলতে পারেন? প্রশ্ন তুলেছেন তাঁরা। 

চারটি হাসপাতালকে কড়া হুঁশিয়ারি দিয়ে চিকিৎসকদের খোঁচা মমতার

গত অগস্টেই আরজি কর কাণ্ডের জেরে ডার্বি বাতিল করে কলকাতা পুলিশ। কিন্তু পথে নেমেই সল্টলেক স্টেডিয়ামের সামনে বিক্ষোভ দেখায় ময়দানের তিন প্রধানের সমর্থকেরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রধান দলগুলির বেশ কিছু সমর্থককে আটক করেছিল পুলিশ। পুলিশের গাড়ির সামনে বিক্ষোভ দেখান দু’দলের সমর্থকেরা। শেষ পর্যন্ত আটক সমর্থকদের ছাড়িয়ে নিয়েছিল বিক্ষোভকারীরা। ঘটনাস্থলে পুলিশের লাঠির ঘায়ে আহত হয়েছিলেন অনেকে। মহিলা সমর্থকদের ওপরও পুলিশ লাঠিচার্জ করেছে বলে অভিযোগ পুলিশের বিরুদ্ধে। সেই অগ্নিগর্ভ সন্ধ্যের পর সোমবার ফের এক দৃশ্য দেখল শহর।