‘অ্যাডভান্স ড্রাইভিং’ সহ লঞ্চ হল হুন্ডাইয়ের নতুন গাড়ি, পেট্রোল-ডিজেল দুইয়েই কেনা যাবে

প্রত্যাশা মতই আজ ভারতের বাজারে লঞ্চ হল হুন্ডাইয়ের নতুন এসইউভি (SUV)। এটি হচ্ছে – হুন্ডাই আলকাজার (Hyundai Alcazar)। পেট্রোল রেঞ্জের দাম ১৪.৯৯ লক্ষ টাকা থেকে…

2024-hyundai-alcazar-faceli

প্রত্যাশা মতই আজ ভারতের বাজারে লঞ্চ হল হুন্ডাইয়ের নতুন এসইউভি (SUV)। এটি হচ্ছে – হুন্ডাই আলকাজার (Hyundai Alcazar)। পেট্রোল রেঞ্জের দাম ১৪.৯৯ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। আবার ডিজেল ভ্যারিয়েন্টের প্রারম্ভিক মূল্য ১৫.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) রাখা হয়েছে। গাড়িটির ফিচার ও ডিজাইনে বেশ কিছু আপডেট দেওয়া হয়েছে।

ডিজাইনে পরিবর্তন

   

ডিজাইনে পরিবর্তন বলতে নতুন প্রজন্মের আলকাজার-এর বাইরের দিকে নয়া গ্রিল, হেডল্যাম্প, অ্যালয় হুইল এবং হুন্ডাই-কানেক্টেড টেলল্যাম্প দেওয়া হয়েছে। তবে বাইরের বেশিরভাগ নকশা বজায় রাখা হয়েছে। এটি মোট আটটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। যথা – অ্যাটলাস হোয়াইট, অ্যাবিস ব্ল্যাক পার্ল, রেঞ্জার খাকি, ফিয়ারি রেড, স্ট্রং এমারেল্ড পার্ল, স্টারি নাইট, টাইটান গ্রে ম্যাট এবং অ্যাবিস ব্ল্যাক রুফ সহ অ্যাটলাস হোয়াইট।

কেবিন ও ফিচার্স

হুন্ডাই আলকাজার-এ গুরুত্বপূর্ণ ফিচার্স হিসাবে দেওয়া হয়েছে বড় ডুয়েল ডিজিটাল ডিসপ্লে, ভেন্টিলেটেড রিয়ার সিট, প্যানোরামিক সানরুফ, ডুয়েল-জোন ক্লাইমেট কন্ট্রোল, ৩৬০-ডিগ্রি ক্যামেরা,  পিছনের বাঁ দিকের যাত্রীর জন্য বস মোড ফাংশন। এখন দ্বিতীয় পর্যায়ের অ্যাডাস আপডেট পেয়েছে। ছয়-আসন এবং সাত-আসনের সংখ্যায় বেছে নেওয়া যাবে গাড়িটি। 

পাওয়ারট্রেন

Hyundai Alcazar-এ রয়েছে একটি ১.৫ লিটার GDi টার্বো পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ১৫৮ বিএইচপি শক্তি এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন হবে। আবার ১.৫ লিটার ডিজেল মোটর উপলব্ধ রয়েছে। এর আউটপুট ১১৩ বিএচপি শক্তি এবং ২৫০ এনএম টর্ক। এই গাড়ি এমটি এবং ৭-স্পিড ডিসিটি বিকল্পে বেছে নেওয়া যাবে। Creta, Kia Seltos ও Kia Carens-এও এই একই ইঞ্জিন দেওয়া হয়েছে।

ইলেকট্রিক টু হুইলারে ভর্তুকি প্রকল্প নয়া রূপে আনা হবে? কী বলছে কেন্দ্র

প্রতিপক্ষ

সদ্য লঞ্চ হওয়া নতুন প্রজন্মের হুন্ডাই আলকাজার-এর (Hyundai Alcazar) সঙ্গে টক্কর নিতে রয়েছে Tata Safari, MG Hector Plus ও Mahindra XUV700। এদের মধ্যে প্রতিটি ছয় ও সাত আসন সংখ্যায় কেনা যায়।