ফিরতে পারেন শামি, মাঠের বাইরে শ্রেয়স! এটা হতে পারে ভারতের প্রথম একাদশ

পাকিস্তানকে হারানোর ভারতের বিরুদ্ধে খেলতে নামবে বাংলাদেশ (IND vs BAN Test)। ভারতের বিরুদ্ধেও ভাল ফলাফল করার ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ ক্রিকেট টিম। তবে ভারতকে হারানো কোনও…

IND vs BAN Test

পাকিস্তানকে হারানোর ভারতের বিরুদ্ধে খেলতে নামবে বাংলাদেশ (IND vs BAN Test)। ভারতের বিরুদ্ধেও ভাল ফলাফল করার ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ ক্রিকেট টিম। তবে ভারতকে হারানো কোনও দলের জন্যই সহজ নয়। আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে ভারতের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন কেমন হতে পারে জেনে নেওয়া যাক।

Sarfaraz Khan: ৪, ৪, ৪, ৪, ৪… মাত্র ১ বলের জন্য রেকর্ড হাতছাড়া করলেন সরফরাজ!

   

ওপেনিং জুটি হিসেবে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে থাকতে পারেন তরুণ ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ইনিংসের শুরুটা ভাল করেছিলেন এই দুই ব্যাটার। বাংলাদেশের বিপক্ষেও একই পারফরম্যান্সের পুনরাবৃত্তি হবে বলে ভারতীয় ক্রিকেট প্রেমীরা আশা করবনে। তারকা ব্যাটসম্যান শুভমান গিল তিন নম্বরে ব্যাট করতে পারেন। বিরাট কোহলি ব্যাট হাতে নামতে পারেন চার নম্বরে। পাঁচ নম্বরে শ্রেয়স আইয়ারের জায়গায় কেএল রাহুলকে সুযোগ দেওয়া যেতে পারে। কারণ এই পজিশনে রাহুল একাধিকবার নিজেকে প্রমাণ করেছেন।

RCB অধিনায়ক লোকেশ রাহুল! মাঠেই মিলল ইঙ্গিত

একই সঙ্গে রবীন্দ্র জাদেজাকে ষষ্ঠ স্থানে ব্যাট করতে দেখা যেতে পারে। জাদেজা যদি খেলেন তাহলে অক্ষর প্যাটেলকে মাঠের বাইরে বসতে হতে পারে।

বোলিং বিভাগে মহম্মদ শামির ফেরার সম্ভাবনা রয়েছে। সুযোগ পেলে শামি এই সিরিজ থেকে ফর্মে ফেরার চেষ্টা করবেন। তাঁর সঙ্গে ফাস্ট বোলিংয়ের দায়িত্ব পালন করতে পারেন জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ। স্পিন বিভাগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন রবিচন্দ্রন অশ্বিন ও কুলদীপ যাদব।

ভারতের সম্ভাব্য একাদশ:

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, মহম্মদ সিরাজ।