‘কোচের দোষেই হেরেছি’, হারের পর বিস্ফোরক এমবাপে

ব্যর্থতার ধারা ফের অব্যাহত ফ্রান্সের। সম্প্রতি শেষ হওয়া ইউরোর পর এবার উয়েফা নেশনস লিগেও ব্যর্থ হল দিদিয়ের দেশঁ দল। দুই ইউরোপিয়ান পরাশক্তি ফ্রান্স ও ইতালি…

Italy vs France

ব্যর্থতার ধারা ফের অব্যাহত ফ্রান্সের। সম্প্রতি শেষ হওয়া ইউরোর পর এবার উয়েফা নেশনস লিগেও ব্যর্থ হল দিদিয়ের দেশঁ দল। দুই ইউরোপিয়ান পরাশক্তি ফ্রান্স ও ইতালি (Italy vs France) গতকাল মুখোমুখি হয়েছিল নেশনস লিগের ম্যাচে। তবে মাত্র ১৩ সেকেন্ডের মধ্যে গোল করে এগিয়ে ছিলেন এমবাপ্পে- গ্রিজমানরা। কিন্তু এরপরই যেন পাল্টে যায় সমস্ত হিসেব নিকেশ। এক গোলে পিছিয়ে থেকেও ইতালি ঘুরে দাঁড়ায় দারুণভাবে এবং ম্যাচ জিতে নেয় ৩–১ গোলে। তবে এদিন ম্যাচ হেরে দলের কোচ দিদিয়ের দেশঁকেই দায়ী করেছেন দলের মহাতারকা কিলিয়ান এমবাপে।

এদিন প্যারিসে এক মিনিট পেরোনোর আগেই ফ্রান্সের ব্রাডলি বারকোলার গোলে পিছিয়ে পড়ে ইতালি। ইটালির রক্ষণভাগ এবং গোলরক্ষক জানলুইগি ডোন্নারুমা কিছু বুঝে ওঠার আগেই গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ৬ মিনিটের মাথায় ডেভিড ফ্রাত্তেসির হেড পোস্টে না লাগলে সমতায় ফিরতে পারত তাঁরা। তবে শুরুর সুযোগ হাতছাড়া হলেও ৩০ মিনিটে ঠিকই ম্যাচে ফেরে ইতালি। দারুণ এক গোলে স্পালেত্তির দলকে সমতায় ফেরান ফেদেরিকো ডিমারকো। এরপর বিরতির পর ৫০ মিনিটে অসাধারণ ফিনিশিংয়ে ইতালিকে এগিয়ে দেন ফ্রাত্তেসি। এরপর ৭৪ মিনিটে গিয়াকোমো রাসপাদোরির গোলে ব্যবধান আরও বাড়ায় লুসিয়ানো স্পালেত্তির দল।

   

গতকাল  ম্যাচ শেষে ইতালির কোচ স্পালেত্তি বলেছেন, ‘ইতালিয়ানরা ফুটবল ভালোবাসে। সাম্প্রতিক সময় তারা বেদনাহত হয়েছিল। আমি আজ আনন্দিত। দলের ভালো পারফরম্যান্স দেখে স্বস্তি ফিরে এসেছে।’পিছিয়ে থেকেও দলের জয় সম্পর্কে এদিন তিনি আরও বলেন, “আমরা দেখেছি এই দলটা কতটা সম্ভাবনাময়। তবে এই জয়ে আমরা খুশি। আশা করি ভবিষ্যতে এভাবেই এগিয়ে যাব আমরা।”

তবে ম্যাচ (Italy vs France) হেরে ফরাসি সুপারস্টার এমবাপে সমস্ত দোষের আঙুল তুলেছেন দেশঁর দিকে। এদিন তিনি ম্যাচের পর বলেন, ” খাতায় কলমে এগিয়ে ছিলাম আমরাই। তবে ম্যাচে সমস্ত খেলোয়াড়কে ঠিকঠাক ব্যবহার করতে পারেননি দেশঁ। এটা ওঁর দোষ “