মাঠে নেমেই ৭ উইকেট, ভারতীয় দলে দ্রুত ডাক পেতে পারেন এই ক্রিকেটার

চলতি দলীপ ট্রফিতে আশানুরূপ পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছেন ভারতীয় দলের মহাতারকারা। তবে জাতীয় দলে সুযোগ পাওয়া তারকা ব্যাটার- বোলাররা সেভাবে খেলতে না পারলেও ধারাবাহিকভাবে পারফর্ম…

Manav Suthar Takes Seven Wickets in Duleep Trophy 2024, Sets New Record

চলতি দলীপ ট্রফিতে আশানুরূপ পারফরম্যান্স করতে ব্যর্থ হয়েছেন ভারতীয় দলের মহাতারকারা। তবে জাতীয় দলে সুযোগ পাওয়া তারকা ব্যাটার- বোলাররা সেভাবে খেলতে না পারলেও ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন তথাকথিত ‘অখ্যাত’ ক্রিকেটাররা। গতকাল ইন্ডিয়া বি দলের হয়ে খেলতে নেমে সরফরাজ খানের ভাই মুশির খান একটি অবিস্মণীয় ১৮১ রানের ইনিংস খেলেন। এবার মুশিরের পাশাপাশি বল হাতে ইন্ডিয়া সি দলের হয়ে একটি অতিমানবিক পারফরম্যান্স করলেন রাজস্থানের স্পিনার মানব সুথার (Manav Suthar)। মানবের সাত উইকেট নেওয়ার দরুন দ্বিতীয় ইনিংস খেলতে নেমে শ্রেয়স আইয়ার এন্ড কোং থামতে বাধ্য হয় মাত্র ২৩১ রানে।

রাজস্থানের শ্রীগঙ্গানগরে একটি নিম্নমধ্যবিত্ত পরিবারে জন্ম নেওয়া মানব সুথার এদিন সাত উইকেট নিয়ে ইতিহাসের খাতায় নাম লেখালেন। এদিন ‘ভারতীয় স্পিনের জাদুকর ‘ হিসাবে খ্যাত ভগবৎ চন্দ্রশেখর (Bhagwath Chandrasekhar), প্রাক্তন ভারতীয় স্পিনার বিষেন সিং বেদী (Bishan Singh Bedi) এবং এরাপল্লী প্রসন্নের (Erapalli Prasanna) সাথে একই খাতায় নাম উঠল তাঁর। এছাড়াও এই প্রথমবার দলীপ ট্রফির ইতিহাসে এই প্রথমবার কোনো রাজস্থানের বোলার পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব রাখলেন।

   

India B vs India A: লাল বলের ক্রিকেটে ফিরলেন পন্থ

ইন্ডিয়া সি দলের হয়ে এদিন মানব সাত উইকেট পেলেও আশা জাগাতে ব্যর্থ হয়েছেন প্রথম ইনিংসের ষ্টার পারফরম্যার বিজয় কুমার বিশাখ। আইপিএলে আরসিবির হয়ে খেলা এই বোলারএদিন পেয়েছেন মাত্র ১টি উইকেট। একদা পারিবারিক অর্থের টানাপোড়েনের কারণে ক্রিকেট কেরিয়ার শেষ হয়ে যেতে বসেছিল এই স্পিনারের। আজ মানবের কারণেই দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে রুতুরাজ গায়কোয়াডের দল।

ফের ব্যর্থ সুদর্শন, দলীপের মঞ্চে নিজেকে প্রমাণের মরিয়া চেষ্টা রুতুরাজের

রাজস্থানের হয়ে ঘরোয়া ক্রিকেট খেললেও ভারতের বিশ্বকাপজয়ী হরভজন সিংকে নিজের আইডল মানেন মানব সুথার (Manav Suthar)। ২০২১-২২ মরশুমে ঘরোয়া ক্রিকেটে তার অভিষেক ঘটলেও তিনি প্রচারের আলোয় আসেন ২০২২-২৩ রঞ্জি মরশুমে। সেবছর রাজস্থানের হয়ে সর্বোচ্চ ৩৯ টি উইকেট নিয়েছিলেন বাঁ হাতি এই স্পিনার। তবে দলীপের এই সাফল্যের পর আসন্ন বাংলাদেশ ও অস্ট্রেলীয় সিরিজে তাঁর জাতীয় দলে ঢোকার সুযোগ ঘটে কিনা সেটাই দেখার বিষয়।