ফের ব্যর্থ সুদর্শন, দলীপের মঞ্চে নিজেকে প্রমাণের মরিয়া চেষ্টা রুতুরাজের

কাউন্টি ক্রিকেটে বেশ ভালো ছন্দে ছিলেন তিনি। বেশ কিছুদিন আগে সারের হয়ে কাউন্টি ক্রিকেটে সেঞ্চুরি করে নির্বাচকরে দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন তামিলনাড়ুর এই বাঁ হাতি…

Sai Sudharsan Fails to Impress in Duleep Trophy 2024

কাউন্টি ক্রিকেটে বেশ ভালো ছন্দে ছিলেন তিনি। বেশ কিছুদিন আগে সারের হয়ে কাউন্টি ক্রিকেটে সেঞ্চুরি করে নির্বাচকরে দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন তামিলনাড়ুর এই বাঁ হাতি ব্যাটার। তবে অন্ধ্রপ্রদেশের অনন্তপুরের বাউন্সি উইকেটে আবার একবার ব্যর্থ হলেন সাই সুদর্শন। চলতি দলীপ ট্রফিতে ইন্ডিয়া সি টিমের (INDIA C vs INDIA D) হয়ে খেলতে নেমে মাত্র ২২ রানে ফিরে যান গুজরাট টাইটান্সের তারকা। আসন্ন বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে ফেরার জন্য মরিয়া ছিলেন সুদর্শন। তবে এদিন খারাপ পারফরম্যান্স করার দরুন ভারতীয় দলে ফেরার সুযোগ আরো কমে গেল তাঁর। তবে সুদর্শন ব্যর্থ হলেও এদিন রান পেয়েছেন রুতুরাজ গায়কোয়াড় (৪৬)।

গতকাল ইন্ডিয়া সি টিমের হয়ে অভাবনীয় পারফরম্যান্স করেন আরেক গুজরাট টাইটান্স তারকা মানব সুথার (Manav Suthar)। গতকাল অন্ধ্রপ্রদেশের অনন্তপুরেরে বাউন্সি উইকেট হাত ১৯ ওভার হাত ঘুরিয়ে ৭ টি উইকেট নেন রাজস্থানের বাঁ হাতি স্পিনার। তার দুর্দান্ত পারফরম্যান্সের দরুন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৩৬ রানে গুটিয়ে যায় ভারতীয় ডি দল। তবে রান তাড়া করতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি ভারতীয় সি দলের।

   

মাত্র ৭০ বলে হাফ সেঞ্চুরি, জাতীয় দলে ফিরতে দলীপকেই পাখির চোখ পাড়িক্কলের

ওপেন করতে নেমে এদিন দ্রুত আউট হন সাই সুদর্শন (২২)। এদিন শুরু থেকেই নিষ্প্রভ ছিলেন তিনি, ব্যাটে বলে ঠিক করে টাইমিং করতে পারছিলেন না। এছাড়াও ভারতীয় ডি দলের পেসার আর্শদীপ সিং এর শর্টপিচ ডেলিভারির সামনে নিজেকে ঠিকভাবে মেলে ধরতে পারছিলেন না তিনি। শেষপর্যন্ত ধৈর্য হারিয়ে সরাংশ জৈনের বলে সাজঘরে ফিরতে হয় তাঁকে।

অনন্তপুরে প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংস খেলতে নেমে নিজেকে মেলে ধরেছেন রুতুরাজ গায়কোয়াড় (Ruturaj Gaikwad)। বিগত আইপিলে দুর্দান্ত পারফরম্যান্স করলেও লাল বলের ক্রিকেটে নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে ছিলেন তিনি। এছাড়াও নির্বাচকদের বাড়তি নজর ছিল মহারাষ্ট্রের ডান হাতি ব্যাটারের পারফরম্যান্সের দিকে। তবে এদিন একটুর জন্য নিজের হাফ সেঞ্চুরি পূরণ করতে ব্যর্থ হলেন তিনি। ৪৮ বল খেলে ৪৬ রান করেই থামতে হয় তাঁকে। রুতুরাজ নিজের ৪৬ রানের ইনিংস সাজান মোট ৮ টি বাউন্ডারি দিয়ে।

দলীপে মাত্র ২২, তবে কি নির্বাচকদের আস্থা হারালেন শুভমন?

২৩৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামা ইন্ডিয়া সি (INDIA C vs INDIA D) দলের হয়ে বর্তমানে ব্যাট করছেন রজত পতিদার (২২*) এবং আরিয়ান জুয়াল (২৯*)। এই মুহূর্তে সি দলের স্কোর ১২৯ -২, ম্যাচ জিততে তাদের দরকার আর মাত্র ১০০ রান। ইন্ডিয়া ডি দলের হয়ে দুটি উইকেটই নিয়েছেন সরাংশ জৈন (এই প্রতিবেদন লেখা পর্যন্ত )।