আরজি কর কাণ্ডে দ্রুত তদন্তের দাবিতে ডাক্তারদের রাজভবন অভিযান

লালবাজারের পর এবার রাজভবন অভিযান ডাক্তারদের। আরজি কর (RG Kar) কাণ্ডে নির্যাতিতার বিচারের দাবি আরও সোচ্চার হল ডাক্তারদের সংগঠন মেডিক্যাল সার্ভিস ফোরাম (Medical service forum)।…

Doctors forum deputation at Rajbhawan over the justiceof RG Kar case on saturday

লালবাজারের পর এবার রাজভবন অভিযান ডাক্তারদের। আরজি কর (RG Kar) কাণ্ডে নির্যাতিতার বিচারের দাবি আরও সোচ্চার হল ডাক্তারদের সংগঠন মেডিক্যাল সার্ভিস ফোরাম (Medical service forum)। নির্যাতিতার মৃত্যু তদন্তে রাজ্যের ভূমিকা ও সিবিআই তদন্তের বিষয়গুলি নিয়ে রাজ্যপালের কাছে ডেপুটেশন দেবে ডাক্তারদের সংগঠন। শনিবার দুপুর দুটোয় শিয়ালদহের এনআরএস মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে মিছিল করে রাজভবনে যাবেন তাঁরা। সেখানে পৌঁছে রাজ্যপালের হাতে স্মারকলিপি তুলে দেবেন। 

টেকনিক্যাল রিপোর্ট হাতে পেয়েই রাষ্ট্রপতিকে অপরাজিতা বিল পাঠালেন বোস

   

ডাক্তারদের দাবি, ঘটনার পর প্রায় একমাস হতে চলল কেন একজনের বেশি বাকি অপরাধীদের ধরা গেল না? তা নিয়েই রাজ্যপালকে স্মারকলিপি দেবেন ডাক্তাররা। রবিবার জয়েন্ট প্ল্যাটফর্ম ফোরামের তরফ থেকে ডাকা হয়েছে একটি মিছিল । সেটাও নীলরতন সরকার মেডিক্যাল কলেজের সামনে থেকে শুরু হবে দুপুর তিনটের সময় । ধর্মতলা পর্যন্ত হবে এই মিছিল। তবে এই মিছিল যে শুধু কলকাতা শহরে হবে, তা নয় ৷ দেশে এবং দেশের বাইরেও বিভিন্ন জায়গায় এই মিছিল করবেন চিকিৎসকরা। তাছাড়া শনি ও রবিবারের এই দুই কর্মসূচিতেই চিকিৎসকরা ছাড়াও থাকবেন হাসপাতালের স্বাস্থ্যকর্মী থেকে নার্সরাও।

‘নিজেকে কারও ভগবান ঘোষণা করা ঠিক নয়’, ‘অবতার’কে কড়া বার্তা মোহন ভগবতের?

সম্প্রতি কলকাতা পুলিশের সিপি বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে লালবাজার অভিযান করেছিল জুনিয়ার ডাক্তাররা। রাত-ভোর টানা ২৪ ঘন্টার মতো ধর্ণার পর সিপির সঙ্গে সাক্ষাত করে তাঁর পদত্যাগের দাবিপত্র তুলে দিয়েছিলেন আন্দোলনকারীরা। পুলিশ সুপার গোটা ঘটনায় পুলিশের ব্যার্থতা মেনে নিলে অবস্থান জমায়েত থেকে সরে আসেন জুনিয়র ডাক্তাররা।

শনিবার ভোরে ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, লাইনচ্যুত একাধিক কামরা!

এদিকে গত মঙ্গলবারই বিধানসভায় ধর্ষণবিরোধী অপরাজিতা বিল পাশ করেছে রাজ্য। সেই বিলে সমর্থন জানিয়েছে বিজেপিও। গতকাল শুক্রবার বিলটি রাজ্যপালের স্বাক্ষরের জন্য রাজভবনে পাঠিয়েছিল রাজ্য প্রশাসন। কিন্তু সেই বিলের টেকনিক্যাল রিপোর্ট রাজ্য পাঠায়নি বলে অভিযোগ তুলেছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কিন্তু গতকালই রাজ্যের মুখ্য সচিব মনোজ পন্থ টেকনিক্যাল রিপোর্ট নিয়ে রাজভবনে যান। তারপরই সেই মুখ্যসচিবের সঙ্গে আলোচনা করেই বিলটি রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দেন রাজ্যপাল।