এই জনপ্রিয় গাড়ির দামে পরিবর্তন আনল Kia, এখন কিনতে কত খরচ পড়বে?

কিয়া ইন্ডিয়া (Kia India) ভারতে তাদের সর্বাধিক বিক্রিত এসইউভি (SUV) গাড়ির মূল্য বাড়ানোর কথা ঘোষণা করল। এটি হচ্ছে কিয়া সেলটস (Kia Seltos)। জানিয়ে রাখি, গাড়িটির…

Kia Seltos price hike

কিয়া ইন্ডিয়া (Kia India) ভারতে তাদের সর্বাধিক বিক্রিত এসইউভি (SUV) গাড়ির মূল্য বাড়ানোর কথা ঘোষণা করল। এটি হচ্ছে কিয়া সেলটস (Kia Seltos)। জানিয়ে রাখি, গাড়িটির নির্দিষ্ট কয়েকটি ভ্যারিয়েন্টের দাম বাড়ানো হয়েছে। এর মধ্যে রয়েছে – HTK, HTK Plus, HTX, HTX Plus, GTX ও X-Line। মডেল পিছু ৮,০০০ টাকা মূল্য বাড়ানো হয়েছে। 

উল্লেখ্য, কিয়া সেলটস-এর এন্ট্রি-লেভেল ভ্যারিয়েন্টের দাম আগের মতই ১০.৯০ লক্ষ টাকা থেকে শুরু হচ্ছে। যেখানে ডিজেল বেস মডেলের মূল্য ৫,০০০ টাকা বেড়েছে। উৎসবের মরশুমের আগে এই দরবৃদ্ধি বিক্রিবাটায় প্রভাব ফেলতে পারে বলে অনুমান করা হচ্ছে। এদিকে দাম বাড়ানোর কারণ সম্পর্কে মুখ খোলেনি কিয়া।

   

জানিয়ে রাখি, সেলটস-এর কয়েকটি ভ্যারিয়েন্টের দাম বাড়ানো হলেও এর কারিগরি বৈশিষ্ট্যের কোন পরিবর্তন ঘটানো হয়নি। এই গাড়ি একাধিক জ্বালানির বিকল্পে বেছে নেওয়া যায় – একটি ১.৫ লিটার ন্যাচেরালি অ্যাস্পিরেটেড পেট্রোল ও একটি ১.৫ লিটার টার্বো পেট্রোল। আবার ১.৫ লিটার টার্বো ডিজেল ভ্যারিয়েন্টটি ম্যানুয়াল ও অটমেটিক ট্রান্সমিশন সহ উপলব্ধ।

Kia Seltos অফার

প্রসঙ্গত, সেলটস-এর নানান ভ্যারিয়েন্টের দাম বাড়ানো হলেও কিয়া এই গাড়িতে চলতি মাস জুড়ে অফার দিচ্ছে। পঞ্চম বার্ষিকি উপলক্ষ্যে গাড়িটিতে ৬০,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্ট দিচ্ছে সংস্থা। যার মধ্যে রয়েছে এক্সচেঞ্জ, কর্পোরেট, ক্যাশ ডিসকাউন্ট এবং লয়ালটি বোনাস। 

Tata-কে বেকায়দায় ফেলতে ডিসেম্বরে নতুন ইলেকট্রিক গাড়ি আনছে Mahindra

Kia Seltos ফিচার্স

অ্যাডভান্সড ড্রাইভার এইডস সিস্টেম (ADAS) সহ আসছে কিয়া সেলটস (Kia Seltos)। এতে উপলব্ধ ১৭টি অ্যাক্টিভ ও প্যাসিভ সেফটি ফিচার্স। এছাড়া ড়য়েছে এলইডি ডিআরএল, নতুন হেডল্যাম্প এবং টেললাইট। বাম্পারগুলি আপডেট করা হয়েছে এবং টেলগেটের প্রস্থ বরাবর বিস্তৃত লাইটবার। এসইউভি একটি গ্লস-ব্ল্যাক ফিনিস সহ বৃহত্তর ১৮ ইঞ্চি অ্যালয় হুইল সহ এসেছে। কেবিনে একটি নতুন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল এবং ড্রাইভারের জন্য ডিজিটাল ডিসপ্লে সহ টুইন স্ক্রিন রয়েছে