সশরীরে হাজিরা নয়, নিরাপত্তার কারণে ভার্চুয়াল শুনানি অভিযুক্ত সঞ্জয়ের

আরজি কর ধর্ষণ-খুনের (RG Kar Case) মামলায় নয়া মোড়। এবার এই মামলায় হবে ভার্চুয়ালি শুনানি। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত সঞ্জয় রাই প্রেসিডেন্সি জেলবন্দি। এদিকে আজই…

আরজি কর ধর্ষণ-খুনের (RG Kar Case) মামলায় নয়া মোড়। এবার এই মামলায় হবে ভার্চুয়ালি শুনানি। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত সঞ্জয় রাই প্রেসিডেন্সি জেলবন্দি। এদিকে আজই তাঁর ১৪ দিনের জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। কিন্তু আজ শুক্রবার তাঁকে স্বশরীরে আদালতে হাজির করানো হবে না বলে খবর।

প্রেসিডেন্সি জেল থেকেই ধৃত সঞ্জয় রাইকে শিয়ালদহ আদালতে পেশ করা হবে। নিরাপত্তার কারণেই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে পুলিশ সূত্রে খবর। উল্লেখ্য, আজই সঞ্জয়ের ১৪ দিনের জেল হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। গত আগস্ট মাসে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল ধর্ষণ ও হত্যা মামলায় একমাত্র ধৃত সঞ্জয় রাইকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় শিয়ালদহ আদালত।

   

অন্যদিকে আরজি কর-এ অনিয়মের অভিযোগ চ্যালেঞ্জ জানিয়ে কলকাতার প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের দায়ের করা পিটিশন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট। মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় গত কয়েকদিন ধরেই খবরের শিরোনামে আরজি কর মেডিক্যাল কলেজ। চিকিৎসককে ধর্ষণ ও খুনের মাঝেই মেডিক্যাল কলেজে আর্থিক অনিয়মের গুরুতর অভিযোগ ওঠে। এই অভিযোগের কেন্দ্রে ছিলেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ।

আরজি কর মেডিক্যাল কলেজে আর্থিক অনিয়মের মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল কলকাতা হাইকোর্ট। হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যান সন্দীপ ঘোষ। তবে এবার সুপ্রিম কোর্ট সন্দীপ ঘোষের আবেদন খারিজ করে জানিয়ে দিল, তাঁর দল হওয়ার অধিকার নেই। বাংলার বিরোধী নেতাদের অভিযোগ, সন্দীপ ঘোষ, তৃণমূল নেতাদের সঙ্গে অন্য সরকারি আধিকারিকদের আঁতাত রয়েছে। আর্থিক অনিয়মের অভিযোগে শুক্রবার কলকাতা ও হাওড়ায় সন্দীপ ঘোষের বাড়িতে তল্লাশি চালায় ইডি। বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন সন্দীপ ঘোষ।