লঞ্চের কয়েক ঘণ্টার মধ্যেই বিশেষ ঘোষণা সংস্থার, রইল Royal Enfield Classic 350-র চার হাইলাইট

গতকাল ভারতের বাজারে নতুন সংস্করণে লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। রেট্রো ভার্সনের এই মোটসাইকেলে দেওয়া হয়েছে বেশ কিছু কালার আপডেট।…

Royal-Enfield-Classic-350

গতকাল ভারতের বাজারে নতুন সংস্করণে লঞ্চ করেছে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)। রেট্রো ভার্সনের এই মোটসাইকেলে দেওয়া হয়েছে বেশ কিছু কালার আপডেট। এদিকে কারিগরি দিক থেকে বাইকটিতে কোন পরিবর্তন ঘটানো হয়নি। এদিকে আজ থেকেই এই বাইকের বুকিং শুরু হচ্ছে। আবার রবিবার থেকেই টেস্ট-রাইডও নেওয়া যাবে বলে জানিয়েছে রয়্যাল এনফিল্ড (Royal Enfield)।

2024 Royal Enfield Classic 350: কালার ও ভ্যারিয়েন্ট

   

২০২৪ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ পাঁচটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে। এগুলি হল – হেরিটেজ, হেরিটেজ প্রিমিয়াম, সিগন্যাল, ডার্ক ও ক্রোম। একগুচ্ছ রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে এই বাইক। যথা – এমেরাল্ড, যোধপুর ব্লু, কমান্ডো স্যান্ড, মাদ্রাজ রেড, মেডেলিয়ন ব্রোঞ্জ, স্যান্ড গ্রে এবং স্টিলথ ব্ল্যাক কালারে বেছে নেওয়া যাবে। 

এদিকে স্টিলথ ব্ল্যাক কালার মডেলেই কেবল অ্যালয় হুইল অফার করা হয়েছে। আবার টপ-এন্ড ক্রোম ভ্যারিয়েন্ট মডেলটি এমেরাল্ড গ্রীন কালারে বেছে নেওয়া যাবে।

2024 Royal Enfield Classic 350: ফিচার্স

রেট্রো ডিজাইনের রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে দেওয়া হয়েছে এলইডি হেডলাইট, এলইডি পাইলট ল্যাম্প। আবার এলসিডি-তে অ্যানালগ স্পিডোমিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর ভেসে উঠবে। এর সঙ্গে রয়েছে টাইপ-সি চার্জিং পোর্ট। আবার টপ-ভ্যারিয়েন্টে বাড়তি ফিচার্স হিসেবে ট্রাইপার নেভিগেশন পড, অ্যাডজাস্টেবল ক্লাচ, ব্রেক লেভার ও এলইডি ইন্ডিকেটর অফার করা হয়েছে। 

বছরে পথ দুর্ঘটনায় প্রাণ হারান দেড় লক্ষ মানুষ, সমাধান দিলেন নীতিন গডকরি

2024 Royal Enfield Classic 350: পাওয়ারট্রেন

কারিগরি দিক থেকে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ কোনরকম পরিবর্তন ঘটানো হয়নি। নতুন ক্লাসিক ৩৫০ আগের মতোই একটি ৩৪৯ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছু়টবে। এটি থেকে ৬,১০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সঙ্গে সংযুক্ত ৫-স্পিড গিয়ারবক্স।

2024 Royal Enfield Classic 350: দাম ও প্রতিপক্ষ

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০-এ (Royal Enfield Classic 350) ১.৯৯ লক্ষ টাকা এক্স-শোরুম মূল্যে কেনা যাবে এটি। আবার ক্লাসিক ৩৫০-এর টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২.৩০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। বাজারে এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে Jawa 350 ও Honda CB350।