পাত্তা পাবে না কেউ, সবচেয়ে মোটা টায়ার সহ নতুন বাইক আনছে Jawa

নতুন মোটরসাইকেল আনার ক্ষেত্রে জেগে উঠেছে জাওয়া (Jawa)। একের পর এক নতুন নতুন মডেল এনে ক্রেতাদের চমক দিয়ে চলেছে সংস্থা। সম্প্রতি Jawa 42-এর নয়া কালার…

Jawa's-upcoming-bike

নতুন মোটরসাইকেল আনার ক্ষেত্রে জেগে উঠেছে জাওয়া (Jawa)। একের পর এক নতুন নতুন মডেল এনে ক্রেতাদের চমক দিয়ে চলেছে সংস্থা। সম্প্রতি Jawa 42-এর নয়া কালার অপশন আনা হয়েছে। এবারে এই বাইকের একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে কোম্পানি। ইতিমধ্যেই এর নানা টিজার ছাড়তে শুরু করেছে সংস্থা। সর্বশেষ ছবিতে আসন্ন বাইকটির আরও বেশ কিছু তথ্য সামনে এল। চলুন সেগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

সবার প্রথমে বলে রাখি, ডিজাইনের দিক থেকে জাওয়ার নতুন বাইকটি আদপে একটি রোডস্টার মডেল। তাই এর সামঞ্জস্যপূর্ণ বৈশিষ্ট্য দেওয়া হবে। এতে থাকছে একটি টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, যা বর্তমান Jawa 42-এর তুলনায় লম্বা এবং স্লিক। পাশে রয়েছে একটি জাওয়া স্টিকার। 

   

মোটরসাইকেলটিতে দেওয়া হতে পারে একটি কম্প্যাক্ট সিট। এর নীচে থাকছে একটি গ্র্যাব রেল। আবার স্পোর্টি লুক বৃদ্ধিতে দেওয়া হয়েছে আপসোয়েপ্ট এগজস্ট পাইপ। Jawa 42-এর চ্যাসিস ব্যবহার করা হবে। এতে ভিন্ন ডিজাইনের অ্যালয় হুইল দেওয়া হতে পারে। আবার থাকতে পারে ডায়মন্ড কাট স্পোক, রোডস্টার লাইনআপের মধ্যে সবচেয়ে মোটা টায়ার।

চিনের Alipay-Paypal শিশু! অনলাইন লেনদেনে বিশ্বের মধ্যে সেরা ভারতের UPI

Jawa 42-এর নতুন ভ্যারিয়েন্টেও একই ইঞ্জিন থাকছে। এর ৩৩৪ সিসি, সিঙ্গেল-সিলিন্ডার ইঞ্জিন থেকে সর্বোচ্চ ২২.২ বিএইচপি শক্তি এবং ২৮.১ এনএম টর্ক উৎপন্ন হয়। আসন্ন বাইকটির দাম ২.১০ লক্ষ থেকে ২.২০ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। আগামী ৩ সেপ্টেম্বর ভাওরতের বাজারে এটি লঞ্চ করবে।