২২ জন যাত্রী সহ আচমকা নিখোঁজ চপার, ভেঙে পড়ার আশঙ্কা

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধের মাঝেই বড় ঘটনা ঘটে গেল। এবার বহু যাত্রী সহ নিখোঁজ হয়ে গেল আস্ত একটা হেলিকপ্টার। হ্যাঁ ঠিকই শুনেছেন। ঘটনাটি…

রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধের মাঝেই বড় ঘটনা ঘটে গেল। এবার বহু যাত্রী সহ নিখোঁজ হয়ে গেল আস্ত একটা হেলিকপ্টার। হ্যাঁ ঠিকই শুনেছেন। ঘটনাটি ঘটেছে রাশিয়ায় (Russia)।

উড্ডয়নের পর রাশিয়ার একটি হেলিকপ্টার নিখোঁজ হয়ে গেছে। হেলিকপ্টারটি কোনও এক জায়গায় ভেঙে (Chopper Crash) পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। নিখোঁজ হওয়ার সময় হেলিকপ্টারটিতে তিনজন ক্রু সদস্যসহ ২২ জন আরোহী ছিলেন। একাধিক রিপোর্টে দাবি করা হয়েছে, রাশিয়ার এমআই-৮টি হেলিকপ্টারটি শনিবার রাশিয়ার পূর্বাঞ্চলের কামচাটকা উপদ্বীপ থেকে উড্ডয়ন করে। হেলিকপ্টারটিতে তিনজন ক্রু মেম্বারসহ ২২ জন আরোহী ছিলেন।

   

এই প্রসঙ্গে রাশিয়ার ফেডারেল এয়ার ট্রাফিক এজেন্সি জানিয়েছে, হেলিকপ্টারটি ভাচকাজেতস ঘাঁটি থেকে উড্ডয়ন করেছিল কিন্তু সময়মতো হেলিকপ্টারটি গন্তব্যে পৌঁছাতে ব্যর্থ হওয়ায় তল্লাশি অভিযান শুরু হয়। MI-8T একটি টুইন ইঞ্জিন হেলিকপ্টার যা ১৯৬০-এর দশকে ডিজাইন করা হয়েছিল। রাশিয়া ছাড়াও আরও অনেক দেশ এই হেলিকপ্টার ব্যবহার করলেও এই হেলিকপ্টারটি ক্র্যাশ করার দীর্ঘ ইতিহাস রয়েছে।