লঞ্চের আগেই ফাঁস হয়ে গেল iPhone 16 সিরিজ স্মার্টফোনের বৈশিষ্ট্য, জেনে নিন বিস্তারিত

iPhone 16 (Smart Phone) এর লঞ্চের তারিখ প্রকাশ করা হয়েছে। প্রায় সমস্ত অ্যাপল প্রেমীরা সিরিজ 16 এর জন্য অপেক্ষা করছেন, তবে তারা 9 সেপ্টেম্বর এই…

iphone-16

iPhone 16 (Smart Phone) এর লঞ্চের তারিখ প্রকাশ করা হয়েছে। প্রায় সমস্ত অ্যাপল প্রেমীরা সিরিজ 16 এর জন্য অপেক্ষা করছেন, তবে তারা 9 সেপ্টেম্বর এই ফোনটি দেখার সুযোগ পাবেন। এমন পরিস্থিতিতে, আপনি যদি লঞ্চের আগে এর বৈশিষ্ট্য এবং স্পেসিফিকেশন সম্পর্কে জানতে চান, তাহলে আপনি জানতেই পারেন। এখানে আমরা আপনাকে বলব যে আসন্ন iPhone 16 সিরিজে কী আলাদা হতে চলেছে এবং আপনি কী কী বৈশিষ্ট্য পেতে পারেন। জানার পরে আপনি সহজেই iPhone 16 কেনার সিদ্ধান্ত নিতে পারেন।

iPhone 16 সিরিজের বৈশিষ্ট্য
iPhone 16 সিরিজের ডিজাইনে অনেক পরিবর্তন আসবে, iPhone 15 সিরিজের তুলনায় iPhone 16-এ পাতলা এবং একটি বড় ডিসপ্লে পাওয়া যাবে এই ফোনটিতে। এই Apple iPhone 16 এর বেস ভ্যারিয়েন্টেও অ্যাকশন বাটন পাওয়া যেতে পারে। এই বোতামটি নীচের ডানদিকে কোণায় দেওয়া হবে। ক্যাপচার বোতামের সুবিধার কথা বলতে গেলে, এই বৈশিষ্ট্যটি সহজেই ল্যান্ডস্কেপ ফটোতে ক্লিক করতে সাহায্য করবে। রিপোর্ট অনুযায়ী, নতুন iPhone সিরিজ A18 Bionic চিপসেট দিয়ে সজ্জিত হতে পারে।

   

ওলা-উবারের ভাড়া যাচাই করতে চান? এই অ্যাপেই আপনি পেয়ে যাবেন সব তথ্য

আগে কোম্পানি শুধুমাত্র প্রো মডেলে নতুন চিপসেট সমর্থন করত। আপনি iPhone 16 এ AI এর চমৎকার সমর্থন পেতে পারেন। ফটো-ভিডিওগ্রাফির জন্য আইফোন বেছে নেওয়া ব্যবহারকারীরা নতুন সিরিজে একটি আপগ্রেড ক্যামেরা পেতে পারেন। আগের আইফোন সিরিজের তুলনায় আরও ভালো ক্যামেরা এবং জুমিং লেন্স পাওয়া যেতে পারে এই স্মার্টফোনটিতে। এছাড়া iPhone 16-এ ট্রিপল ক্যামেরা সেটআপ AI সমর্থনের সাথে আসতে পারে বলে সম্ভাবনা রয়েছে।

iPhone 16 এর দাম
আইফোন 16 সিরিজের দাম সম্পর্কে কথা বললে, এর দামের বিবরণ এখনও প্রকাশ করা হয়নি। ফোনটির অফিসিয়াল লঞ্চের পরই এর দাম জানা যাবে।