১০ ম্যাচে ৫৩ ছয়! মেগা নিলামের আগে ভারতীয় ব্যাটারের মেগা পারফরম্যান্স

আইপিএল ২০২৪-এ গুজরাট টাইটানস মাত্র দু’টি ম্যাচে একজন ব্যাটসম্যানকে সুযোগ দিয়েছিল। এখন সেই একই ব্যাটসম্যান মহারাজা টি-টোয়েন্টি ট্রফি ২০২৪ (Maharaja T20 Trophy)-এ বোলারদের রাতের ঘুম…

Abhinav Manohar

আইপিএল ২০২৪-এ গুজরাট টাইটানস মাত্র দু’টি ম্যাচে একজন ব্যাটসম্যানকে সুযোগ দিয়েছিল। এখন সেই একই ব্যাটসম্যান মহারাজা টি-টোয়েন্টি ট্রফি ২০২৪ (Maharaja T20 Trophy)-এ বোলারদের রাতের ঘুম কেড়ে নিয়েছেন। এই ব্যাটসম্যান আর কেউ নন, ইনি অভিনব মনোহর (Abhinav Manohar)। আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে খেলেছেন। এখন মহারাজা টি-টোয়েন্টি লিগে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান হিসেবে নিজের প্রতিভার পরিচয় দিয়েছেন।

হারা ম্যাচ ঘুরিয়ে দিলেন রিঙ্কু! অধিনায়ক হিসেবে চেনাচ্ছেন নিজেকে

   

গ্রুপ পর্বে ১০ ম্যাচ খেলে ৫২টি ছক্কা হাঁকিয়েছেন মনোহর। মজার ব্যাপার হল, ১০ ম্যাচে মাত্র ১১টি চার মেরেছেন মনোহর। এই লিগে লায়ন্সের হয়ে খেলছেন। ১০ ম্যাচে ৫০৭ রান নিয়ে গ্রুপ পর্বে সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। এই সময়ে তাঁর গড় রান ৮৪.৫০, স্ট্রাইক রেট ১৯৬.৫১।

মনোহরের ছক্কা মারার দক্ষতা পরিচয় অবশ্য আগেও পাওয়া গিয়েছিল। আইপিএল ২০২৩ চলাকালীন যখন গুজরাট তাঁকে সুযোগ দিয়েছিল, তখন তিনি তাঁর দলের জন্য কী করতে পারেন সেটা দেখিয়েছিলেন। তবে আইপিএল ২০২৪-এ তিনি মনোহর নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। অভিনবের ছক্কা মারার কৃতিত্ব একেবারেই খাটো করার মতো নয়। কারণ বিশ্বের খুব কম ব্যাটসম্যানই কোনও টি-টোয়েন্টি টুর্নামেন্টের একটি সংস্করণে ৫০টি ছক্কা মারতে পেরেছেন।

৫ বছরে ভাঙবে সচিনের দু’টি বিশ্বরেকর্ড! রুটের নাগালে ৪ কিংবদন্তির কীর্তি

মনোহর মহারাজা টি-টোয়েন্টি লিগে তাঁর পারফরম্যান্স দিয়ে ক্রিকেট প্রেমীদের নজর কাড়তে শুরু করেছেন। এখন আইপিএল ২০২৫ এর মেগা নিলামে তিনি বড় অংকের অফার পান কি না সেটা হবে দেখার বিষয়। ব্যাট হাতে অভিনব মনোহরের দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও তাঁর দল সেমিফাইনালে উঠতে পারেনি। বুধবার (২৮ অগস্ট) বেঙ্গালুরু ব্লাস্টার্সের কাছে হেরে টুর্নামেন্ট শেষ হয় তাদের অভিযান। রেকর্ড গড়া এই ম্যাচে ছিল ৩০টি ছক্কা।