হারা ম্যাচ ঘুরিয়ে দিলেন রিঙ্কু! অধিনায়ক হিসেবে চেনাচ্ছেন নিজেকে

ইউপি টি-টোয়েন্টি লিগ চলছে। টুর্নামেন্ট শুরু হওয়ার পর বেশ কয়েক দিন হয়েছে। কিছু খেলোয়াড় এখনও নিজেদের চেনানোর জন্য পরিশ্রম করে চলেছেন। ভারতীয় দল এই মুহূর্তে…

Rinku Singh

ইউপি টি-টোয়েন্টি লিগ চলছে। টুর্নামেন্ট শুরু হওয়ার পর বেশ কয়েক দিন হয়েছে। কিছু খেলোয়াড় এখনও নিজেদের চেনানোর জন্য পরিশ্রম করে চলেছেন। ভারতীয় দল এই মুহূর্তে আন্তর্জাতিক ম্যাচ খেলছে না, সে কারণে তারকা খেলোয়াড়রাও এই লিগের অংশ। এঁদের মধ্যে অন্যতম রিঙ্কু সিং (Rinku Singh), যিনি বর্তমানে ইউপি টি-টোয়েন্টি লিগে ঝড় তুলেছেন।

আরও একবার নিজের স্টাইলে ব্যাট করে দলের জন্য জয় এনে দিয়েছেন রিঙ্কু। মিরাট ম্যাভেরিক্সের ইনিংসের শুরুটা ভাল হয়নি। মাত্র ১৬ রানে দলের দুই উইকেটের পতন হয়েছিল। এরপর ইনিংসের হাল ধরেন মাধব কৌশিক। মাত্র ২৭ বলে ৪০ রান করেন মাধব। তাঁর এই ইনিংসের মধ্যে ছিল ছয়টি চার ও একটি ছক্কা।

   

এরপর ৬ নম্বরে ব্যাট করতে নামা রিঙ্কু সিং নিজের স্টাইলে ব্যাট করা শুরু করেন। যে দলটি এক সময় সংকটে ছিল, সেই দলটি পৌঁছে যায় সম্মানজনক স্কোরে। রিঙ্কু সিং তাঁর ইনিংসে ৩৫ বল মোকাবেলা করে ৬৪ রান করেছেন। ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। এই ইনিংসের সময় তাঁর স্ট্রাইক রেট ছিল ১৮২.৮৬। ২০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৬৩ রান যোগ করে মিরাট ম্যাভেরিক্স।

অষ্টম উইকেটে মাত্র ২৭ বলে হয় ৫৯ রানের পার্টনারশিপ। এই পার্টনারশিপে রিঙ্কু ৪৪ ও আনসারি ৭ রান করেন। নয়ডা সুপার কিংস দল যখন মিরাট ম্যাভেরিক্সের দেওয়া ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে মাঠে নেমেছিল, তখন তারা ২০ ওভারে আট উইকেট হারিয়ে মাত্র ১৫২ রান করতে সক্ষম হয়। ফলে ১১ রানে ম্যাচ জিতে নেয় মিরাট ম্যাভেরিক্স।

এখনও পর্যন্ত খেলা ম্যাচগুলিতে মিরাট ম্যাভেরিক্স ভাল পারফর্ম করছে এবং লিগ শিরোপা জয়ের প্রবল দাবিদার হিসাবেও বিবেচিত হচ্ছে তারা। আর এই দলের অধিনায়ক রিঙ্কু সিং।