আপনি কি DTH অ্যান্টেনায় চুম্বক ইনস্টল করে HD-র গুণমান পাবেন? জানুন এর সত্যতা

DTH (Dish Antenna) মানে ডাইরেক্ট টু হোম সার্ভিস। এর সুবাদে বেসরকারি চ্যানেলগুলো মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে। আগে, ব্যবহারকারীদের প্রাইভেট চ্যানেল দেখার জন্য শুধুমাত্র অপারেটরের…

DTH-Antena

DTH (Dish Antenna) মানে ডাইরেক্ট টু হোম সার্ভিস। এর সুবাদে বেসরকারি চ্যানেলগুলো মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে। আগে, ব্যবহারকারীদের প্রাইভেট চ্যানেল দেখার জন্য শুধুমাত্র অপারেটরের উপর নির্ভর করতে হতো, কিন্তু DTH (Dish Antenna) আসার পর, এখন সমস্ত ব্যবহারকারী কোনও বাধা ছাড়াই ব্যক্তিগত চ্যানেলগুলি উপভোগ করছে।

এখন DTH-এ সাধারণ এবং এইচডি মানের ছবি দেখার বিকল্প রয়েছে। যেখানে ব্যবহারকারীদের HD কোয়ালিটি প্যাকের জন্য অতিরিক্ত টাকা দিতে হবে না। কিছু মানুষের মতে আপনি যদি ডিটিএইচ অ্যান্টেনায় একটি চুম্বক রাখেন তবে আপনি এইচডি-র গুণমান উপভোগ করতে পারবেন।

   

আশ্চর্যজনক বৈশিষ্ট্য সহ ভারতে লঞ্চ করল Realme 13 এবং Realme 13 Plus স্মার্টফোন

এই ধারনা কোথা থেকে শুরু?
ভারতে যখন টিভি আসে, তখন দূরদর্শন অ্যালুমিনিয়াম অ্যান্টেনা দিয়ে কাজ করত। তখন দূরদর্শনের সিগন্যাল খুবই দুর্বল ছিল। যার কারণে মানুষ এই বিভ্রমের মধ্যে ছিল যে অ্যান্টেনার কাছে চুম্বক রাখলে তাদের সংকেত আরও শক্তিশালী হবে এবং দূরদর্শন বিনা বাধায় চলবে।

 

DTH অ্যান্টেনায় চুম্বক রাখলে কি হবে?
DTH ডিশ অ্যান্টেনায় চুম্বক বসিয়ে HD মানের কোন উন্নতি হয় না। এটি একটি ভুল ধারণা যে একটি চুম্বক ইনস্টল করা সিগন্যালের গুণমান উন্নত করতে পারে।

একটি DTH (Dish Antenna) সিস্টেমে সিগন্যালের গুণমান বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন অ্যান্টেনার সঠিক দিকে, এলএনবি (লো নয়েজ ব্লক) সঠিকভাবে কাজ করা এবং কোনও বাধার অনুপস্থিতি (যেমন গাছ বা বাড়ি)। যদি আপনার DTH (Dish Antenna) পরিষেবাতে কোনো সমস্যা হয়, তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে অ্যান্টেনা সঠিক আছে কিনা।

সিগন্যালের মানের উপর চুম্বকের কোন বৈজ্ঞানিক বা প্রযুক্তিগত ভিত্তি নেই এবং কৌশলটি অকেজো বলা যায়। আপনার যদি চ্যানেলে কোনও সংকেত বা গুণমান সম্পর্কিত সমস্যা থাকে তবে আপনার DTH পরিষেবা প্রদানকারীর সঙ্গে যোগাযোগ করা উচিত।