স্ট্রিমিং পরিষেবা Wynk Music বন্ধ করতে চলেছে ভারতী এয়ারটেল

ভারতী এয়ারটেল (Airtel) তার মিউজিক স্ট্রিমিং পরিষেবা উইঙ্ক মিউজিক অ্যাপ বন্ধ করার কথা ঘোষণা করেছে। এছাড়াও, সংস্থাটি প্রকাশ করেছে যে এটি জায়ান্ট কোম্পানি অ্যাপলের সঙ্গে…

airtel-1

ভারতী এয়ারটেল (Airtel) তার মিউজিক স্ট্রিমিং পরিষেবা উইঙ্ক মিউজিক অ্যাপ বন্ধ করার কথা ঘোষণা করেছে। এছাড়াও, সংস্থাটি প্রকাশ করেছে যে এটি জায়ান্ট কোম্পানি অ্যাপলের সঙ্গে যুক্ত হতে চলেছে। আগামী কয়েক মাসের মধ্যে উইঙ্ক মিউজিক অ্যাপটি বন্ধ হয়ে যাবে। অ্যাপলের সঙ্গে যুক্ত হওয়ার পর, এয়ারটেল ব্যবহারকারীরা অ্যাপল মিউজিক অ্যাক্সেস পাবেন। উপরন্তু, Wynk প্রিমিয়াম ব্যবহারকারীরা Apple এর জন্য Airtel থেকে বিশেষ অফার পাবেন।

এয়ারটেল (Airtel) আরও ঘোষণা করেছে যে অ্যাপল মিউজিক ব্যবহারকারীরা কোম্পানির ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম Xstream এর মাধ্যমে Apple TV+ উপভোগ করতে পারবেন। এই সুযোগ সারা ভারতে নির্বাচিত প্রিপেইড, পোস্টপেইড এবং ওয়াই-ফাই প্ল্যান ব্যবহারকারীদের উপকৃত করবে।

   

ক্যাব বুকিং থেকে বিল পেমেন্ট ছাড়াও বিভিন্ন পরিষেবা পেতে ইনস্টল করুন এই সুপার অ্যাপ

বলে রাখা ভাল যে ভারতে Apple TV+ সদস্যতা প্রতি মাসে 99 টাকা থেকে শুরু হয়। যেখানে অ্যাপল মিউজিক-এ বিভিন্ন ধরনের প্ল্যান পাওয়া যায়। এতে, শিক্ষার্থীদের জন্য প্রতি মাসে 59 টাকা, ব্যক্তিগত ব্যবহারকারীদের জন্য প্রতি মাসে 99 টাকা এবং পরিবারের জন্য প্রতি মাসে 149 টাকার একটি প্ল্যান পাওয়া যাচ্ছে।

এই পরিষেবাটি 2014 সালে এসেছিল
এয়ারটেলের এই স্ট্রিমিং পরিষেবা উইঙ্ক মিউজিক প্রায় 10 বছর আগে অর্থাৎ 2014 সালে চালু হয়েছিল। এর মাধ্যমে ব্যবহারকারীরা অফলাইনে শোনার জন্য গান ডাউনলোড করতে পারতেন, কলার টিউন সেট করতে পারতেন, পডকাস্ট শুনতে পারতেন।

এর পাশাপাশি, বিভিন্ন আঞ্চলিক ভাষায় সঙ্গীত স্ট্রিম করতে পারা যেত। 2024 সালের মার্চ মাসে প্রকাশিত EY-FICCI রিপোর্ট অনুসারে, 2023 সালে প্রায় 185 মিলিয়ন মিউজিক স্ট্রিমিং অ্যাপের সক্রিয় ব্যবহারকারী ছিল। তবে, মাত্র 75 লাখ ব্যবহারকারী এর সাবস্ক্রিপশন নিয়েছিলেন। তাই সমস্ত দিক বিবেচনা করে ভারতী এয়ারটেল এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।