Hyderabad FC: থাংবোই সিংটোর তত্ত্বাবধানে আইএসএল খেলবে হায়দরাবাদ? প্রবল সম্ভাবনা

শেষ কয়েক মরসুম ধরেই আর্থিক সমস্যায় ভুগছিল হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। ধীরে ধীরে যার প্রভাব পড়তে শুরু করেছিল দলের পারফরম্যান্সে। তবে নতুন সিজনে ঘুরে দাঁড়ানোর…

Thangboi Singto

শেষ কয়েক মরসুম ধরেই আর্থিক সমস্যায় ভুগছিল হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। ধীরে ধীরে যার প্রভাব পড়তে শুরু করেছিল দলের পারফরম্যান্সে। তবে নতুন সিজনে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা থাকলেও ট্রান্সফার ব্যানের কবলে পড়ে আরো অনেকটাই ব্যাকফুটে চলে যায় ম্যানেজমেন্ট। যারফলে দল ছেড়ে অন্যত্র যোগদান করতে শুরু করেন হেভিওয়েট ফুটবলাররা। একটা সময় যাদের সামনে রেখে আইএসএল চ্যাম্পিয়ন হয়েছিল এই ফুটবল ক্লাব পরিস্থিতির চাপে একে একে ছেড়ে দিতে হয় সকলকে।

তবুও সেই ডামাডোল পরিস্থিতির মধ্যে ও দেশীয় ব্রিগেডের উপর ভরসা করে গতবছর আইএসএল খেলেছিল নিজামের শহরের এই ক্লাব। ভারতীয় কোচ থাংবোই সিংটোর হাতে তুলে দেওয়া হয়েছিল দলের দায়িত্ব। কিন্তু হেভিওয়েট দল গুলির সঙ্গে মোকাবিলা করা যথেষ্ট চ্যালেঞ্জিং হয়ে উঠেছিল আইএসএল জয়ীদের। মরসুম জুড়ে হতশ্রী পারফরম্যান্স থাকলেও ভারতীয় তরুণদের পারফরম্যান্স মন জয় করেছিল সকলের।

   

মরসুম শেষে পয়েন্ট টেবিলের তলানিতে থাকতে হলেও শক্তিশালী চেন্নাইয়িন এফসিকে অতি সহজেই পরাজিত করেছিল হায়দরাবাদ। কিন্তু তবুও পিছু ছাড়েনি অর্থনৈতিক সমস্যা। যারফলে এবার ডুরান্ড কাপ থেকে নাম প্রত্যাহার করে নিতে হয়েছিল ক্লাবকে। এমনকি আইএসএল খেলা নিয়ে ও দেখা দিয়েছিল ধোঁয়াশা। এই পরিস্থিতি থেকেই ঘুরে দাঁড়িয়েছে এই ফুটবল ক্লাব। নতুন স্পনসর হিসেবে হায়দরাবাদ দলের দায়িত্ব গ্রহণ করেছে বিসি জিন্দাল গ্ৰুপ।

তাঁদের হাত ধরেই নতুন করে সেজে উঠছে হায়দরাবাদ। গত কয়েক মাসে অনিশ্চিত ভবিষ্যতের কথা মাথায় রেখে দল থেকে রিলিজ নিয়েছিল একাধিক ফুটবলার। যা নিঃসন্দেহে ব্যাপক হতাশ করেছিল সকলকে। কিন্তু এবার শেষ বেলায় দল গঠনের কাজ সেরে সকলকে চমকে দিতে মরিয়া এই দল।

বিশেষ সূত্র মারফত খবর, গতবারের মতো এবারও ভারতীয় কোচ থাংবোই সিংটোর উপরেই ভরসা রাখতে চলেছে ম্যানেজমেন্ট। সেজন্য তাঁর নির্দেশ মেনেই নাকি দল গঠনের কাজ এগিয়ে নিয়েছে হায়দরাবাদ।