ISL: একটা-দু’টো নয় ৭টা ডার্বি! জমজমাট ৩ মাস

ইন্ডিয়ান সুপার লিগ (ISL) ২০২৪-২৫ এর ফিক্সচার ঘোষণা করা হয়েছে। গ্রীষ্মের বিরতির পরে দলগুলিকে অ্যাকশনে দেখা যাবে। ইতিমধ্যে টুর্নামেন্টের সাতটি ডার্বির (Derby) ডেট নিশ্চিত করা…

ISL Remaining Schedule Released

ইন্ডিয়ান সুপার লিগ (ISL) ২০২৪-২৫ এর ফিক্সচার ঘোষণা করা হয়েছে। গ্রীষ্মের বিরতির পরে দলগুলিকে অ্যাকশনে দেখা যাবে। ইতিমধ্যে টুর্নামেন্টের সাতটি ডার্বির (Derby) ডেট নিশ্চিত করা হয়েছে।

   

East Bengal FC: ১ মাসে ৫টা ISL ম্যাচ, তিনটে হোম ম্যাচ পরপর

আইএসএলে অভিষেক হতে চলা কোচদের পাশাপাশি একাধিক ফুটবলার প্রথমবারের জন্য ভারতীয় ফুটবল লিগে অংশ নিতে চলেছেন। আইএসএলে ২০২৪-২৫ মরশুম থেকে নতুন দল মহমেডান স্পোর্টিং ক্লাব ১৩ দলের লড়াইয়ে নামবে। এই প্রথমবার আইএসএলে এক শহর থেকে তিনটি দল খেলবে। মহমেডান এসসি, মোহনবাগান এসজি এবং ইস্টবেঙ্গল এফসি আইএসএলে কলকাতার প্রতিনিধিত্ব করবে।

ইন্ডিয়ান সুপার লিগ ২০২৪-২৫ কোন কোন দলের মধ্যে হতে চলেছে ‘ডার্বি’?

আইএসএল ২০২৪-২৫ এর প্রথম কলকাতা ডার্বি ১৯ অক্টোবর, ২০২৪। ভারতীয় সময় সন্ধ্যা ৭:৩০ টায় বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে খেলা হবে। মহামেডান এসসি-মোহনবাগান এসজি এবং মহামেডান এসসি-ইস্টবেঙ্গল এফসি সমন্বিত ডার্বি মিনি কলকাতা ডার্বি নামে পরিচিত। মোহনবাগান এসজি এবং মহামেডান এসসির মধ্যে মরশুমের প্রথম মিনি কলকাতা ডার্বি ৫ অক্টোবর, ২০২৪ ভারতীয় সময় সন্ধ্যা ৭:৩০ টায়, বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে। ইস্টবেঙ্গল এফসি বনাম মহামেডান এসসির মধ্যে দ্বিতীয় ডার্বি শনিবার, ৯ নভেম্বর, ২০২৪ ভারতীয় সময় সন্ধে সাড়ে সাতটায়, বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত হবে।

বিশ্ব রেকর্ড গড়ল Spain ক্রিকেট টিম, ভারতের কাছেও নেই এই রেকর্ড

দক্ষিণী ডার্বির তারিখ

  • কেরালা ব্লাস্টার্স এফসি বনাম বেঙ্গালুরু এফসি, ২৫ অক্টোবর, ২০২৪ (কোচি)
  • বেঙ্গালুরু এফসি বনাম কেরালা ব্লাস্টার্স এফসি, ৭ ডিসেম্বর, ২০২৪ (বেঙ্গালুরু)
  • চেন্নাইয়িন এফসি বনাম বেঙ্গালুরু এফসি, ২৮ ডিসেম্বর, ২০২৪ (চেন্নাই)
  • কেরালা ব্লাস্টার্স এফসি বনাম চেন্নাইয়িন এফসি, ২৪ নভেম্বর, ২০২৪ (কোচি)