রাজ্যের আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত ২

ফের একবার বড় দুর্ঘটনা ঘটে গেল রাজ্যে। বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল অনেকের। রবিবার তামিলনাড়ুর ডিন্ডিগুল জেলায় একটি বাজি কারখানায় বিস্ফোরণে দু’জন নিহত হয়েছেন।…

ফের একবার বড় দুর্ঘটনা ঘটে গেল রাজ্যে। বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল অনেকের। রবিবার তামিলনাড়ুর ডিন্ডিগুল জেলায় একটি বাজি কারখানায় বিস্ফোরণে দু’জন নিহত হয়েছেন।

ঘটনা প্রসঙ্গে ডিন্ডিগুলের এসপি প্রতীপ জানিয়েছেন, ডিন্ডিগুল জেলার নাথমে একটি বাজি তৈরির কারখানায় বিস্ফোরণে দু’জনের মৃত্যু হয়েছে। ঠিক কী কারণে বিস্ফোরণ ঘটল, তা স্পষ্ট নয় বলে জানিয়েছেন পুলিশ সুপার। সূত্রের খবর, নাথম তালুকের অভিচিপট্টির বাসিন্দারা এদিন ভোরে বাজি কারখানা থেকে বিকট শব্দ শুনতে পান। এরপর তড়িঘড়ি তারা স্থানীয় থানায় খবর দেয় এবং পুলিশ কর্মীদের একটি দল ঘটনাস্থলে পৌঁছান।

   

এরপর পুলিশের দল কারখানার ভিতরে দু’জনকে মৃত অবস্থায় দেখতে পায় এবং তাঁদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। মাথা, ঘাড় এবং বাহুতে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। দেহগুলির ময়নাতদন্তের জন্য ডিন্ডিগুল সরকারী হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে এবং নাথম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ইউনিটের মালিক কে সেলভাম (৫৪) আপাতত ঘটনাস্থল থেকে পলাতক।

এছাড়া নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। এদিকে বাজির মালিকের সন্ধানে পুলিশের একটি দল গঠন করা হয়েছে। উল্লেখ্য, শনিবারই তামিলনাড়ুর মায়িলাদুথুরাই জেলায় একটি আতশবাজি তৈরির কারখানায় বিস্ফোরণে কমপক্ষে দু’জন নিহত হন। এই ঘটনায় দগ্ধ হয়ে চিকিৎসাধীন রয়েছেন দুইজন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন নিহতদের পরিবারকে ৩ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন। আহতদের জন্য ১ লক্ষ টাকা সাহায্যের কথাও ঘোষণা করেছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।