গুগলে এই ৩টি বিষয় সার্চ করার আগে ভাবুন ১০০ বার, তা না হলে থাকবেন জেলে

যখনই আপনাকে ইন্টারনেটে কিছু সার্চ (Google Search Tips) করতে হয়, তখনই গুগল আপনার মাথায় আসে, কিন্তু কিছু জিনিস আছে যা গুগলে সার্চ করা আপনার জন্য…

Google-Search-Tips

যখনই আপনাকে ইন্টারনেটে কিছু সার্চ (Google Search Tips) করতে হয়, তখনই গুগল আপনার মাথায় আসে, কিন্তু কিছু জিনিস আছে যা গুগলে সার্চ করা আপনার জন্য ভয়ঙ্কর পরিস্থিতি তৈরি হতে পারে। তথ্যপ্রযুক্তি বিধি ও সরকারি নির্দেশিকা অনুযায়ী, পাবলিক ডোমেইন কিছু জিনিস আছে যা অনুসন্ধান করা নিষিদ্ধ। ইন্টারনেটে সার্চ করার সময় সেই জিনিসগুলি কী যা আপনাকে সমস্যায় ফেলতে পারে তা আসুন আমরা আপনাকে বলি।

8-মেগাপিক্সেল ক্যামেরা ও 10000mAh ব্যাটারি সহ ভারতীয় বাজারে লঞ্চ করল Poco Pad 5G ট্যাব

   

১) শিশুদের সাথে সম্পর্কিত অশ্লীল বিষয়বস্তু

ভুল করেও গুগলে শিশুদের সম্পর্কিত কোনো অশ্লীল বিষয়বস্তু অনুসন্ধান করার চেষ্টা করবেন না, এটি করা অপরাধ এবং এটি মোকাবেলার জন্য একটি কঠোর আইন রয়েছে। যদি কোনো ব্যক্তি এমনটি করতে গিয়ে ধরা পড়ে তাহলে ওই ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া যেতে পারে এবং এ ক্ষেত্রে তাকে পাঁচ থেকে সাত বছর জেল খাটতে হতে পারে।

২) কিভাবে বোমা তৈরি করতে হয়

গুগলে বোমা বানানোর উপায় খুঁজতে গিয়ে যদি কেউ ধরা পড়ে তাহলে তা করা অপরাধ। এটা করলে নিরাপত্তা সংস্থার রাডারে আসতে পারেন। এ ছাড়া জেলও ভোগ করতে হতে পারে।

৩) হ্যাকিং পদ্ধতি

যদি কোনো ব্যক্তি গুগল সার্চের সাহায্যে ইন্টারনেটে হ্যাক করার উপায় অনুসন্ধান করে, তবে গুগল তা পছন্দ করে না। এমন ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া যেতে পারে এবং তাকে জেলে যেতে হতে পারে।

পরের বার গুগলে এই তিনটি বিষয় সার্চ করার আগে একবার বা দুইবার নয় বরং ১০০ বার ভাবুন, কারণ এই সার্চে নিজের বিপদ নিজেই ডেকে আনতে পারেন।