Durand Cup: ইস্টবেঙ্গলের পরাজয় থেকে শিক্ষা নেবে মোহনবাগান?

শিলং লাজংয়ের বিরুদ্ধে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC) পরাজিত হবে সেটা হয়তো অনেকেই ভাবতে পারেননি। চলতি ডুরান্ড কাপের (Durand Cup 2024) শুরু থেকে দুরন্ত ফর্মে…

Mohun Bagan Training Intensely Before Durand Cup Quarterfinals in Jamshedpur

শিলং লাজংয়ের বিরুদ্ধে ইস্টবেঙ্গল এফসি (East Bengal FC) পরাজিত হবে সেটা হয়তো অনেকেই ভাবতে পারেননি। চলতি ডুরান্ড কাপের (Durand Cup 2024) শুরু থেকে দুরন্ত ফর্মে ছিল ইস্টবেঙ্গল এফসি। গ্ৰুপ পর্বের পরপর দুই ম্যাচে বড় ব্যবধানে জিতেছিল দল। তাপর কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল ইস্টবেঙ্গল। খাতায় কলমে শিলং লাজংয়ের থেকে অনেকটাই এগিয়ে ছিল ইস্টবেঙ্গল এফসি।

   

হেক্টর ইউস্তে ফেরাতে পারবেন East Bengal রক্ষণের হাল?

প্রত্যাশা মতো তারকাখচিত প্রথম একাদশ মাঠে নামিয়েছিলেন লাল হলুদের হেড কোচ কার্লেস কুয়াদ্রত। কোয়ার্টার ফাইনালে ইস্টবেঙ্গলকে ভুগতে হল রক্ষণের ভুলের কারণে। কোয়ার্টার ফাইনালে মোহনবাগান সুপার জায়ান্টকে (Mohun Bagan SG) খেলতে হবে পঞ্জাব এফসির বিরুদ্ধে।

ইস্টবেঙ্গলের মতো মোহনবাগান সুপার জায়ান্টের আক্রমণভাগেও একাধিক হাইপ্রোফাইল ফুটবলার। মাঝমাঠও শক্তিশালী। কিন্তু ফুটবলে যে কোনও সময় যে অঘটন ঘটতে পারে সেটা দেখিয়ে দিয়েছে ইস্টবেঙ্গল বনাম লাজং এফসি ম্যাচ। বাগান কোচ হোসে মলিনা দুঁদে ট্যাকটিসিয়ান। প্রতিপক্ষের ম্যাচের প্রতিও নিশ্চই নজর রেখেছিলেন।

শিলং লাজং নিজেদের ঘরের মাঠে খেলার সুবিধা পেয়েছিল। গ্যালারি ভরে গিয়েছিল লাল জার্সিতে। জামশেদপুরের মাঠে পঞ্জাব এফসির ফুটবলাররা সমর্থকদের কাছ থেকে ততটা সমর্থন হয়তো পাবেন না। একই বিষয় মোহনবাগানের ক্ষেত্রেও। ইস্টবেঙ্গলকে কোয়ার্টার ফাইনাল খেলতে হয়েছিল শিলং লাজংয়ের ঘরের মাঠে। মোহনবাগান সুপার জায়ান্ট-পঞ্জাব এফসি ম্যাচ হতে চলেছে নিউট্রাল ভেন্যুতে।

বিরাট-বুমরাহর নামই নিলেন না রোহিত! বিশ্বকাপ জয়ের কৃতিত্ব দিলেন অন্য ৩ জনকে

হেভিওয়েট দলের বিরুদ্ধেও যে জয় পাওয়া সম্ভব সেটা লাজং দেখিয়ে দিয়েছে। সবুজ মেরুন ব্রিগেডের বিরুদ্ধে পঞ্জাব এফসিও চমক দিতে চাইবেন। অভিজ্ঞ মলিনা তাঁর দলের ডিফেন্ডারদের নিশ্চই সচেতন থাকার নির্দেশ দেবেন।