লক্ষ্মীবারে শহরে ৩৩০০ টাকা অবধি কমল সোনার দাম, রুপো কত?

লক্ষ্মীবারে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) মিলল বড় চমক। এমনিতে নানা রকম ঘটনার পরিপ্রেক্ষিতে প্রতিদিনই সোনা ও রুপোর দাম ওঠানামা করে। কিন্তু বৃহস্পতিবার…

লক্ষ্মীবারে সোনা ও রুপোর দামে (Gold Silver Price) মিলল বড় চমক। এমনিতে নানা রকম ঘটনার পরিপ্রেক্ষিতে প্রতিদিনই সোনা ও রুপোর দাম ওঠানামা করে। কিন্তু বৃহস্পতিবার সোনা ও রুপোর দাম কমল না বাড়ল তা জানার জন্য রীতিমতো মুখিয়ে থাকেন সকলে।

আজ ২২ আগস্টও তার ব্যতিক্রম ঘটেনি। আজও কলকাতা শহর তথা দেশজুড়ে জারি হল সোনালী ও রুপোলী ধাতুর দাম। আর এই দাম দেখেই রীতিমতো সকলের চোখ কপালে উঠেছে। আপনিও যদি কলকাতা শহরের বাসিন্দা হয়ে থাকেন তাহলে জানলে খুশি হবেন, আজ সোনার দাম ব্যাপক কমেছে। গতকালও দাম নিম্নমুখী ছিল। অর্থাৎ টানা দ্বিতীয় দিনের মতো আজ সোনার দাম নিচের দিকেই থাকল।

   

জানা গিয়েছে, আজ ২২ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ২৪০ টাকা কমে বিক্রি হচ্ছে ৫৩,৪৪০ টাকায়, ১০ গ্রাম সোনার দাম ৩০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৬৬,৮০০ টাকা। এছাড়া ১০০ গ্রামের দাম ৩০০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৬,৬৮,০০০ টাকায়। এবার আসা যাক ২৪ ক্যারটের রেট প্রসঙ্গে।

আজ শহরে ২৪ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ২৬৪ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৫৮,২৯৬ টাকা, ১০ গ্রামের দাম ৩৩০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৭২,৮৭০ টাকা এবং ১০০ গ্রামের দাম ৩৩০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৭,২৮,৭০০ টাকা। এবার আলোচনা করা যাক ১৮ ক্যারটের প্রসঙ্গে। ১৮ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ১৯২ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৪৩,৭২৮ টাকা, ১০ গ্রামের দাম ২৪০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে ৫৪,৬৬০ টাকা এবং ১০০ গ্রামের দাম ২৪০০ টাকা অবধি কমে বিক্রি হচ্ছে৫,৪৬,৬০০ টাকায়।

আজ সোনার দাম কমলেও রুপোর দাম স্থির রয়েছে। আজ এই দাম বাড়েওনি আবার কমেওনি। জানা গিয়েছে, ১০০ গ্রাম রুপোর দাম ৮৭০০ টাকা এবং এক কেজি রুপোর দাম ৮৭,০০০ টাকা।