Thar থেকে Scorpio, মাহিন্দ্রা’র এই 3 জনপ্রিয় SUV আসছে ইলেকট্রিক অবতারে

গত বছর মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra) তাদের একগুচ্ছ ইলেকট্রিক গাড়ি লঞ্চের রূপরেখা প্রকাশ করেছিল। BE ও XUV.e সিরিজের একাধিক মডেলের লঞ্চের সময়কালও জানিয়েছিল…

Mahindra-electric-cars

গত বছর মাহিন্দ্রা ও মাহিন্দ্রা (Mahindra & Mahindra) তাদের একগুচ্ছ ইলেকট্রিক গাড়ি লঞ্চের রূপরেখা প্রকাশ করেছিল। BE ও XUV.e সিরিজের একাধিক মডেলের লঞ্চের সময়কালও জানিয়েছিল কোম্পানি। একইসঙ্গে লাইনআপের বেশ কয়েকটি জনপ্রিয় এসইউভি ইলেকট্রিক অবতারে আনা হবে বলে ঘোষণা করা হয়েছিল। সেই তালিকায় Bolero MUV, Scorpio SUV ও Thar-এর নাম রয়েছে বলে মনে করা হচ্ছে।

Mahindra Bolero, Scorpio ও Thar ইলেকট্রিক অবতারে আসছে

   

অনুমান সত্যি হলে, Mahindra Bolero MUV ও Scorpio SUV এবারে ইলেকট্রিক পাওয়ারট্রেন সহ আসতে চলেছে। সেই তালিকায় রয়েছে Thar গাড়িটিও। এগুলি Mahindra Scorpio.e, Bolero.e ও Thar.e নামে হাজির হতে পারে। এই গাড়িগুলি সংস্থার স্কেটবোর্ড ইভি আর্কিটেকচারের উপর ভিত্তি করে আসবে। বৈদ্যুতিক গাড়ি তৈরির জন্য আদর্শ এই প্ল্যাটফর্মের নাম ‘INGLO’। যা XUV.e8 ইলেকট্রিক এসইউভি-র ক্ষেত্রে ব্যবহৃত হয়েছিল। 

INGLO P1 প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হবে Mahindra Thar.e। যে কারণে লম্বা হুইলবেস ও বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স থাকবে। এর ফ্লোরের নিচে ব্যাটারি প্রতিস্থাপিত করা হবে। বিশ্বমানের প্রযুক্তি দেওয়া হবে এতে। এদিকে Scorpio N ভিত্তিক পিকআপ ট্রাক ২০২৫-এর মাঝামাঝিতে বাজারে আসবে বলে জানা গিয়েছে। 

দীপাবলিতে গ্রাহকদের খুশি করতে বিশেষ ঘোষণা Ola-র, ইলেকট্রিক স্কুটার ছুটবে AI প্রযুক্তিতে

যাই হোক,  Mahindra Scorpio.e, Bolero.e ও Thar.e-এর লঞ্চের সময়কাল সম্পর্কে কিচুই জানায়নি মাহিন্দ্রা। অনুমান করা হচ্ছে, ২০২৬-এর বাজারে আসবে গাড়গুলি। এদিকে Scorpio.e ও Thar.e ফোর হুইল ড্রাইভ সহ আসবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে।