রাখিতে সোনা-রুপোর দামে বিরাট স্বস্তি, কলকাতায় ২৪ ক্যারটে রেট কত?

নতুন সপ্তাহের প্রথম দিনেই সোনা ও রুপোর দামে (Gold Silver Price) বিরাট চমক লক্ষ্য করা গেল। আজ সোমবার ১৯ আগস্ট আপনিও কি সোনা বা রুপো…

নতুন সপ্তাহের প্রথম দিনেই সোনা ও রুপোর দামে (Gold Silver Price) বিরাট চমক লক্ষ্য করা গেল। আজ সোমবার ১৯ আগস্ট আপনিও কি সোনা বা রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে কলকাতা শহরে এই দুই ধাতুর রেট কত জেনে নিন।

আজ রাখীবন্ধনের উৎসবে মাতোয়ারা সমগ্র দেশ। আর এই বিশেষ দিনে সোনা ও রুপোর দামে বড়সড় চমক লক্ষ্য করা গেল। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন দাম কি বাড়ল না কমল? তাহলে জানিয়ে রাখি, আজ দ্বিতীয় দিনের মতো সোনা বা রুপোর দাম নতুন করে বাড়েওনি আবার কমেওনি। গত শনিবার শেষ বারের মতো এই দাম বেড়েছিল।

   

 

জানলে খুশি হবেন, আজ শহরে সোনা বা রুপোর দাম আর বাড়েনি। হ্যাঁ ঠিকই শুনেছেন। আজ ছুটির দিনে কলকাতা শহরে ২২ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ৫৩,৩৬০, ১০ গ্রামের দাম ৬৬,৭০০ এবং ১০০ গ্রাম সোনার দাম ৬,৬৭,০০০ টাকা।

এবার আসা যাক ২৪ ক্যারটের দাম প্রসঙ্গে। জানা গিয়েছে, আজ শহরে ২৪ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ৫৮,২১৬ টাকা, ১০ গ্রামের দাম ৭২,৭৭০ টাকা এবং ১০০ গ্রামের দাম ৭,২৭,৭০০ টাকা। আজ জানেন কি ১৮ ক্যারটের রেট কত? জানা যাচ্ছে, কলকাতায় আজ ১৮ ক্যারটে ৮ গ্রাম সোনার দাম ৪৩,৬৫৬ টাকা, ১০ গ্রামের দাম ৫৪,৫৭০ টাকা এবং ১০০ গ্রামের দাম ৫,৪৫,৭০০ টাকা।

আজ সোনালি ধাতুর পাশাপাশি রুপোর দামও বাড়েওনি আবার কমেওনি। আজ শহরে ১০০ গ্রাম রুপোর দাম ৮৬০০ টাকা এবং এক কেজি রুপোর দাম ৮৬,০০০ টাকা। ২২ ক্যারেট ও ১৮ ক্যারেট সোনার গয়নার খুচরা দাম জানতে 8955664433 একটি মিসড কল দিতে পারেন। এসএমএসের মাধ্যমে স্বল্প সময়ে রেট পাওয়া যাবে। এ ছাড়া ঘন ঘন আপডেট সম্পর্কে তথ্যের জন্য www.ibja.co বা ibjarates.com দেখতে পারেন।