Mohun Bagan SG: অ্যাঙ্গোলার বহু ম্যাচের নায়ক হতে পারেন বাগানের মাথাব্যথার কারণ

মোহনবাগান সুপার জায়ান্টকে (Mohun Bagan SG) খেলতে হবে কাতারের টিম আল ওয়াকরাহর (Al Wakrah SC) বিরুদ্ধে। AFC চ্যাম্পিয়ন্স লিগ ‘টু’-এর ম্যাচে মুখোমুখি হতে চলেছে দুই…

mohun-bagan-sg may have to face Al Wakrah SC player Gelson Dala

মোহনবাগান সুপার জায়ান্টকে (Mohun Bagan SG) খেলতে হবে কাতারের টিম আল ওয়াকরাহর (Al Wakrah SC) বিরুদ্ধে। AFC চ্যাম্পিয়ন্স লিগ ‘টু’-এর ম্যাচে মুখোমুখি হতে চলেছে দুই দল। নজরে থাকবেন একাধিক ফুটবলার। এই দুই দলের তারকা ফুটবলারদের মধ্যে অন্যতম অ্যাঙ্গোলার জাতীয় দলের গেলসন ডালা (Gelson Dala)।

   

ওডাফা-টোলগেদের গোলের পাস বাড়ানো সেই জুয়েল এখন কোথায়?

কাতারের আল ওয়াকরাহ দলের অন্যতম নির্ভরযোগ্য সদস্য এই গেলসন ডালা। দেশের পাশাপাশি ক্লাবের হয়েও প্রচুর গোল করেছেন। পেশাদার ক্লাব কেরিয়ারে গেলসন ডালা খেলেছেন একাধিক ক্লাবের হয়ে। ২৮ বছর বয়সী এই ফুটবল খেলেন মূলত সেকেন্ড স্ট্রাইকার হিসেবে। নাহলে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে অপারেট করেন। প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী, ২০২২ থেকে ওয়াকরাহর হয়ে ৩৮ ম্যাচে ২২ গোল করেছেন ৫ ফুট ৯ ইঞ্চি উচ্চতার এই ফুটবলার।

গেলসন ডালা কেরিয়ারের শুরুটা হয়েছিল বেশ চমকপ্রদভাবে। ২০১৫ সালের জুলাইয়ে পর্তুগালের এসএল বেনফিকা তাকে স্কাউট করেছিল বলে জানা যায়। ২০১৬ সালে অ্যাঙ্গোলার একটি ক্লাবের হয়ে ২৭ ম্যাচে ২৩ গোল করে নজর কেড়েছিলেন। পরে স্পোর্টিং ক্লুব দে পর্তুগালের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল। স্পোর্টিং সিপি’র ‘বি’ টিমের হয়ে বেশ কিছু ভাল ম্যাচ খেলেছিলেন গেলসন ডালা। পরে সুযোগ পেয়েছিলেন স্পোর্টিং সিপির সিনিয়র দলে। স্পোর্টিংয়ের মূল দলের হয়ে খুব একটা সুযোগ পাননি। সেখান থেকে লোনে লোনে একাধিক ক্লাবের হয়ে খেলেছেন।

ডার্বিতে জোড়া ফ্রি-কিক, ইস্টবেঙ্গলের নয়নের মণি! আজ কোথায় ডো ডং?

কাতারের আল ওয়াকরাহ ক্লাবে প্রথম এসেছিলেন ২০২১-২২ মরসুমে। করেছিলেন ১৭ ম্যাচে ১১ গোল। তখন ক্লাবে এসেছিলেন লোন ডিলে। পরের মরসুমেই পাকাপাকিভাবে অ্যাঙ্গোলার তারকা ফুটবলারকে দলে নিশ্চিত করে কাতারের এই দলটি।