Ishan Kishan: ঝকঝকে সেঞ্চুরি ঈশানের, টিম ইন্ডিয়ায় কামব্যাক সময়ের অপেক্ষা?

বুচি বাবু টুর্নামেন্টে দুর্দান্ত সেঞ্চুরি করে ঋষভ পন্থ এবং কেএল রাহুলের মতো নির্বাচকদের মাথাব্যথা বাড়িয়েছেন টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণ (Ishan Kishan)। প্রায়…

Ishan Kishan

বুচি বাবু টুর্নামেন্টে দুর্দান্ত সেঞ্চুরি করে ঋষভ পন্থ এবং কেএল রাহুলের মতো নির্বাচকদের মাথাব্যথা বাড়িয়েছেন টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণ (Ishan Kishan)। প্রায় ৮ মাস ধরে টিম ইন্ডিয়ার বাইরে থাকা ঈশান কিষাণ এই টুর্নামেন্টে ঝাড়খণ্ডের হয়ে খেলতে গিয়ে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১০৭ বলে ১১৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই ইনিংসের ভিত্তিতে আরও একবার টিম ইন্ডিয়ার প্রত্যাবর্তনের দরজায় কড়া নাড়লেন তিনি।

গত বছর দক্ষিণ আফ্রিকা সফরে মানসিক অবসাদের কথা জানিয়ে বিরতি নিলেও এরপর ঘরোয়া ক্রিকেট বর্জন করে সরাসরি আইপিএলে অংশ নিয়েছিলেন ঈশান। এরপর ভারতীয় ক্রিকেট বর্ডার কেন্দ্রীয় চুক্তি থেকে বঞ্চিত হতে হয়েছিল তাঁকে।

   

‘ভুল ব্যাখ্যা করা হয়েছে…’, আরজি করের ধর্ষণ প্রসঙ্গে ‘ইউ-টার্ন’ সৌরভের

খেলোয়াড়দের এমন মনোভাবের পরিপ্রেক্ষিতে বিসিসিআই নিয়ম করেছিল যে টিম ইন্ডিয়ায় ফিরতে হলে খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করতে হবে। এখন ঈশান কিষাণ লাল বলের ক্রিকেটে রান করায় জল্পনা শুরু হচ্ছে বাংলাদেশ সিরিজে সুযোগ পেতে পারেন তিনি।

আসলে কেএল রাহুল টিম ইন্ডিয়ার নিয়মিত কিপার নন। ওয়ার্কলোডের কথা মাথায় রেখে চলতি বছর আইপিএলের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে হোম সিরিজেও তাঁকে দলে নেওয়া হয়নি। তাঁর জায়গায় বেছে নেওয়া হয় ধ্রুব জুরেলকে।

Durand Cup: খেলা হবে না! কলকাতা থেকে সরতে পারে ডুরান্ডের সব ম্যাচ

একই সঙ্গে চোট কাটিয়ে ফিরছেন ঋষভ পন্থ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়ানডে দলেও ফিরেছেন তিনি। তবে টেস্ট ক্রিকেটের জন্য ঋষভ কতটা ফিট থাকেন সেদিকেও নজর রাখবেন নির্বাচকরা।