এএফসির টুর্নামেন্টে কঠিন চ্যালেঞ্জ মোহনবাগানের, কবে প্রথম ম্যাচ?

গত মরসুমে মুম্বাই সিটি এফসিকে পরাজিত করে লিগ শিল্ড জিতেছিল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG)। সেই সুবাদে এবার এএফসি চ্যাম্পিয়নস (AFC Cup) লিগ টায়ার…

Mohun Bagan SG

গত মরসুমে মুম্বাই সিটি এফসিকে পরাজিত করে লিগ শিল্ড জিতেছিল মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG)। সেই সুবাদে এবার এএফসি চ্যাম্পিয়নস (AFC Cup) লিগ টায়ার টুতে অংশ নিচ্ছে ময়দানের এই প্রধান। অবশেষে শুক্রবার প্রকাশিত হল এই টুর্নামেন্টের গ্ৰুপ পর্ব‌। যেখানে মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে রয়েছে কাতারের আল ওয়াকরাহ, ইরানের ক্লাব ট্র্যাকটস এফসি এবং তাজিকিস্তানের রাভসান এফসি।

এক্ষেত্রে রাভসান এফসি ব্যাতিত বাকি দলগুলির সঙ্গে বাজেটের বিস্তর ফারাক রয়েছে সবুজ-মেরুনের। যার মধ্যে অন্যতম ট্র্যাকটস এফসি। বর্তমানে ১১০ কোটি ছাড়িয়েছে সেই পরিমান। অর্থাৎ এবার টুর্নামেন্টে টিকে থাকার কঠিন লড়াইয়ে নামতে চলেছে সবুজ-মেরুন ব্রিগেড। কিন্তু কবে থেকে এএফসির চ্যাম্পিয়নস লিগের অভিযান শুরু করবে মোহনবাগান?

   

সূত্রের খবর, আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি সময় প্রথম ম্যাচ খেলতে পারে জোসে মোলিনার ছেলেরা। যেটি আয়োজিত হতে পারে সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে। তারপর অ্যাওয়ে ম্যাচ। অর্থাৎ রাউন্ড রিবন পদ্ধতি অনুযায়ী তাঁদের দুটি করে ম্যাচ খেলতে হবে প্রত্যেকটি দলের বিরুদ্ধে। সেখান থেকেই প্রতিটি গ্ৰুপের সেরা দুটি চলে যাবে প্রি-কোয়ার্টার ফাইনালে।