‘এটাই আমার পরিচয়…’, ইস্টবেঙ্গলে যোগ দিয়ে এ কী বললেন আনোয়ার?

সাম্প্রতিককালে আনোয়ার আলিকে (Anwar Ali) নিয়ে কলকাতা ময়দানে যে জলঘোলা হয়েছে, তেমনটা বোধহয় অনেকদিনই দেখতে পাওয়া যায়নি। মোহনবাগান না ইস্টবেঙ্গল, কোন দলের হয়ে আনোয়ার খেলবেন…

Anwar Ali

সাম্প্রতিককালে আনোয়ার আলিকে (Anwar Ali) নিয়ে কলকাতা ময়দানে যে জলঘোলা হয়েছে, তেমনটা বোধহয় অনেকদিনই দেখতে পাওয়া যায়নি। মোহনবাগান না ইস্টবেঙ্গল, কোন দলের হয়ে আনোয়ার খেলবেন তা নিয়ে ইতিমধ্যে যথেষ্ট জলঘোলা হয়েছে। তবে শেষপর্যন্ত যাবতীয় বিতর্কের অবসান ঘটিয়ে মোহনবাগান সুপার জায়ান্টের এই প্রাক্তন ফুটবলার আসন্ন ISL মরশুমে লাল-হলুদ জার্সিতেই খেলবেন। বৃহস্পতিবার (১৫ অগস্ট) স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের পক্ষ থেকে একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে। এই ভিডিয়োয় আনোয়ারের মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গিয়েছে।

‘জিততে আমরা প্রস্তুত…’, প্রতিশোধের ডার্বিতে মোহনবাগানকে হারাতে মরিয়া নন্দকুমার

   

কী রয়েছে এই ভিডিওয়?
ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের পক্ষ থেকে শেয়ার করা এই ভিডিয়োয় আনোয়ার আলিকেই ফোকাস করা হয়েছে। তাঁর পরনে লাল-হলুদ জার্সি থাকলেও, পিঠে ভারতের পতাকা জড়িয়ে রেখেছেন। পাশাপাশি কয়েকজন শিশুর সঙ্গে তাঁকে ছবিও আঁকতে দেখা গিয়েছে। সঙ্গে ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ‘জেনে নাও এটাই আমার পরিচয়!’ ভাইরাল হওয়া এই ভিডিওকে কেন্দ্র করে যথেষ্ট মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। একদিকে ইস্টবেঙ্গল সমর্থকরা আনোয়ারের আগমনে যথেষ্ট উচ্ছ্বসিত হয়ে উঠেছেন। তেমনই মোহনবাগান সমর্থকদের একাংশ এই ভিডিওর কমেন্ট সেকশনে সমালোচনার ঝড় বইয়ে দিয়েছেন।

 

প্রসঙ্গত, গত মরশুমে আনোয়ার আলি মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে খেলেছিলেন। তবে এবার ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার আগে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছিল। মোহনবাগানের সঙ্গে চার বছরের চুক্তিভঙ্গ করে লাল-হলুদ শিবিরে পা রেখেছেন। গত ১৩ অগস্ট সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার স্টেটাস কমিটি আনোয়ারকে নো অবজেকশন সার্টিফিকেট দেওয়ার পরই আনোয়ার ইস্টবেঙ্গলে সই করেছেন।

পেত্রাতোসই বাগানের প্রাণভ্রমরা? মেরিনার্সদের মণিকোঠায় রাজত্ব দিমি’র

অন্যদিকে, ইস্টবেঙ্গল ফুটবল দল আপাতত ডুরান্ড কাপের কলকাতা ডার্বি নিয়েই মেতে রয়েছে। আগামী রবিবার (১৮ অগস্ট) কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে খেলতে নামবে তারা। গত মরশুমের ডুরান্ডে ইস্টবেঙ্গল তাদের গ্রুপ পর্যায়ের কলকাতা ডার্বিতে মোহনবাগানকে ১-০ গোলে পরাস্ত করেছিল। এই ম্য়াচে গোল করেছিলেন নন্দকুমার শেখর। কিন্তু, ফাইনাল ম্যাচে আবারও এই দুই দল একে অপরের বিরুদ্ধে খেলতে নামবে। সেই ম্য়াচে অবশ্য দিমি পেত্রাতোসের গোলে মোহনবাগান জয়লাভ করার পাশপাশি এই টুর্নামেন্টের খেতাবও নিজের ঝুলিতে পুরে নিয়েছিল। ফলে ইস্টবেঙ্গল যে এবার প্রতিশোধের ডার্বি খেলতে নামবে, তা বলা যেতেই পারে। এই পরিস্থিতিতে প্রতিশোধের ডার্বিতে আনোয়ার খেলতে নামেন কি না, সেই অপেক্ষায় রয়েছেন আপামর লাল-হলুদ সমর্থক।