পেত্রাতোসই বাগানের প্রাণভ্রমরা? মেরিনার্সদের মণিকোঠায় রাজত্ব দিমি’র

হাতে আর একমাসও বাকি নেই। তারপর শুরু হবে ২০২৪-২৫ মরশুমের ইন্ডিয়ান সুপার লিগ। এই টুর্নামেন্টের কথা মাথায় রেখে ইতিমধ্যেই মোহনবাগান সুপার জায়ান্টের (Dimi Petratos Mohun…

Dimi Petratos

হাতে আর একমাসও বাকি নেই। তারপর শুরু হবে ২০২৪-২৫ মরশুমের ইন্ডিয়ান সুপার লিগ। এই টুর্নামেন্টের কথা মাথায় রেখে ইতিমধ্যেই মোহনবাগান সুপার জায়ান্টের (Dimi Petratos Mohun Bagan Super Giant) তারকা ফুটবলার দিমিত্রি পেত্রাতোস কঠোর অনুশীলন শুরু করেছেন। এবার মোহনবাগান যথেষ্ট শক্তিশালী দল তৈরি করেছে। দলে রয়েছে জেমি ম্যাকলারেন। মেরিনার্সদের আক্রমণভাগকে তিনি যে আরও শানিত করতে পারবেন, তা বলা যেতেই পারে। তবে দলের বাকিদের সঙ্গে তাঁকে এখনও মানিয়ে নিতে হবে। এছাড়া রয়েছেন জেসন কামিন্স।

   

‘জিততে আমরা প্রস্তুত…’, প্রতিশোধের ডার্বিতে মোহনবাগানকে হারাতে মরিয়া নন্দকুমার

বাগানের এত নক্ষত্রের মধ্যেও ধ্রুবতারার মতো উজ্জ্বল হয়ে রয়েছেন পেত্রাতোস। যত দিন যাচ্ছে, অস্ট্রেলিয়ার এই ফুটবলারের প্রতি বাগান সমর্থকদের ভালোবাসা আরও বেড়ে চলেছে। সম্প্রতি মোহনবাগান সুপার জায়ান্টের অফিশিয়াল টুইটার পেজে একটি ভিডিয়ো আপলোড করা হয়েছে। সেই ভিডিয়োয় এই অজি ফুটবলারকে অনুশীলনের জন্য মাঠে ঢুকতে দেখা যাচ্ছে। তাঁকে দেখামাত্রই সমর্থকরা ‘দিমি’-‘দিমি’ চিৎকারে আকাশ ফাটিয়ে দেন। কেউ তাঁর সঙ্গে ছবি তোলার আবদার করেন। কেউ বা আবার অটোগ্রাফ নিতে ব্যস্ত হয়ে পড়েন।

এখনই হয়তো মাঠে ফিরছেন না এই বাগান তারকা

মোহনবাগানের আক্রমণভাগের অন্যতম প্রধান স্তম্ভ হলেন দিমিত্রি পেত্রাতোস। তবে সেটা তাঁর শুধুমাত্র গোল করার দক্ষতার কারণেই নয়, তাঁর বিনয়ী স্বভাবও অনেককে আকৃষ্ট করে। যখনই সময় পান, তখনই তিনি স্থানীয় শিশুদের সঙ্গে ফুটবল খেলতে ব্যস্ত হয়ে পড়েন। সেই ভিডিয়োও মাঝেমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে।

‘বিচার চাই আরজি করের…’, সংহতির ডার্বিতে ‘প্রতিবাদ’ বাগান সমর্থকের

পাশাপাশি, পেত্রাতোসও বাগান সমর্থকদের যথেষ্ট ভালোবাসেন। এই আপ্তবাক্যটি ইতিমধ্যে মেরিনার্সরাও খুব ভালো করে বুঝে গিয়েছেন। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওয় তাঁকে স্থানীয় শিশুদের সঙ্গে ফুটবল খেলতে দেখা গিয়েছিল। ভিডিওয় স্পষ্ট বুঝতে পারা যাচ্ছিল যে দিমি নিজেও এই মুহূর্তটা যথেষ্ট উপভোগ করছেন। সঙ্গে ছিলেন মোহনবাগানের সেন্টার-ব্যাক ব্রেন্ডন হ্যামিলও। তিনিও এই আনন্দযজ্ঞে অংশগ্রহণ করেছিলেন।

ডার্বিতে খেলবেন হিজাজি? জানুন সম্ভাবনা কতটা

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, ২০২৩-২৪ মরশুমে মোহনবাগান সুপার জায়ান্ট আইএসএল লিগ উইনার্স শিল্ড জয় করেছিল। এই টুর্নামেন্টে পেত্রাতোস মোট ১০টি গোল করেছিলেন। আর সাতটি গোলের ক্ষেত্রে তিনি অ্যাসিস্ট করেছিলেন। পাশাপাশি গত বছর মোহনবাগানকে আইএসএল ট্রফি জেতাতেও সাহায্য করেছিলেন তিনি। আশা করা হচ্ছে, এই বছরও তিনি ফের ইন্ডিয়ান সুপার লিগের খেতাব জিততে পারবেন।

ডার্বি খেলবেন হেক্টর? সম্ভাবনা কতটা জানুন

আগামী রবিবার মোহনবাগান সুপার জায়ান্ট ডুরান্ড কাপে কলকাতা ডার্বি ম্যাচ খেলতে নামবে। এই ম্যাচটি কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে আয়োজন করা হবে। এই ম্য়াচে পেত্রাতোস সবুজ-মেরুন ব্রিগেডকে জেতাতে পারেন কি না, সেটাই আপাতত দেখার।