এখনই হয়তো মাঠে ফিরছেন না এই বাগান তারকা

কলকাতা: মরসুম শুরু হতে না হতেই চোট সমস্যা। দীর্ঘ দিনের ছুটির পর খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কিছু সমস্যা থেকেই যায়। তার ওপর আবার চোট সমস্যা। যার…

mohun bagan

কলকাতা: মরসুম শুরু হতে না হতেই চোট সমস্যা। দীর্ঘ দিনের ছুটির পর খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কিছু সমস্যা থেকেই যায়। তার ওপর আবার চোট সমস্যা। যার ফলে এখনই হয়তো মাঠে নামতে পারবেন না মোহনবাগান সুপার জায়ান্টের (Mohun Bagan SG) এক তারকা ফুটবলার।

   

ডার্বি খেলবেন হেক্টর? সম্ভাবনা কতটা জানুন

চলতি ট্রান্সফার উইন্ডোতে ধীরাজ সিং (Dheeraj Singh)-কে সই করিয়েছিল মোহনবাগান সুপার জায়ান্ট। এক বছরের চুক্তিতে কলকাতার (Kolkata) এই ক্লাবে তিনি যোগ দিয়েছেন। বছর চব্বিশের এই গোলরক্ষকের প্রতি ফুটবল প্রেমীদের প্রত্যাশা অনেকটাই। এফসি গোয়ার হয়ে একাধিক ম্যাচে করেছিলেন ভাল পারফরম্যান্স। স্বভাবতই মোহনবাগানের পক্ষ থেকে ধীরাজের সই করানোর খবর দল বদলের বাজারে সাড়া ফেলে দিয়েছিল।

ধীরাজের চোট রয়েছে। যার ফলে তাঁকে এখনই হয়তো ম্যাচে নামাবে না মোহনবাগান সুপার জায়ান্ট ম্যানজেমেন্ট। যার ফলে আসন্ন ডুরান্ড কাপের (Durand Cup 2024) ডার্বিতেও (Mohun Bagan vs East Bengal) তাঁর খেলার সম্ভাবনা খুবই কম। ইস্টবেঙ্গল এফসির বিরুদ্ধে হতে চলা এই হাইভোল্টেজ ম্যাচের জন্য বাগানের রিজার্ভ বেঞ্চ তৈরিই থাকছে।

ডার্বিতে খেলবেন হিজাজি? জানুন সম্ভাবনা কতটা

মোহনবাগানের অনুশীলনে নজর কেড়েছেন দুই গোলরক্ষক- বিশাল কাইথ ও আর্শ আনোয়ার শেখ। দলের অনুশীলনে দুই গোলরক্ষককেই বেশ চনমনে দেখিয়েছে। ডুরান্ড কাপে মোহনবাগানের শেষ ম্যাচে প্রথম একাদশে ছিলেন বিশাল কাইথ, রিজার্ভ বেঞ্চে আর্শ আনোয়ার শেখ। আগামী ১৮ অগস্ট ইস্টবেঙ্গলের বিরুদ্ধে ম্যাচেও দুর্গ প্রহরী হিসেবে এই কম্বিনেশন বেছে নিতে পারেন হেড কোচ হোসে মোলিনা।

ডার্বির আগে কলকাতার দুই দলই ফর্মে রয়েছে। বৃহস্পতিবার ভারতীয় বায়ুসেনার ফুটবল দলের বিরুদ্ধে ৬-০ গোলে জয়লাভ করেছে মোহনবাগান সুপার জায়ান্ট। তার আগের ম্যাচে ডাউনটাউন হিরোজ এফসির বিরুদ্ধে ১-০ গোলে জিতেছিল বাগান। দুই ম্যাচে কোনও গোল হজম করেনি সবুজ মেরুন ব্রিগেড।

অসীম বিশ্বাসকে মনে আছে? ৪২-এও মাঠে নামছেন

ইস্টবেঙ্গলও ভারতীয় বায়ুসেনা ও ডাউনটাউন হিরোজের বিরুদ্ধে জয়লাভ করেছে। দু’টি ম্যাচেই ৩-১ গোলে জিতে মাঠ ছেড়েছে লাল হলুদ ব্রিগেড। মোহনবাগান, ইস্টবেঙ্গল দুই দলই একপেশে ম্যাচ খেলে জয়ের সরণিতে রয়েছে। বড় ম্যাচ থেকে পুরো পয়েন্ট নেওয়ার লক্ষ্য নিয়ে মাঠে নামবেন উভয় ক্লাবের ফুটবলাররা। ১৮ অগস্ট যে দল ম্যাচ জিতবে, সেই দল জায়গা করে নিতে পারবে ডুরান্ড কাপ ২০২৪-এর নক আউট পর্বে। মোহনবাগান যেহেতু গোল পার্থক্যের বিচারে এগিয়ে রয়েছে তাই ড্র করলেই পরের পর্বে চলে যেতে পারবে সবুজ মেরুন ব্রিগেড। আর ইস্টবেঙ্গলের জন্য আসন্ন এই ডার্বি মাস্ট উইন গেম।