ডার্বিতে খেলবেন হিজাজি? জানুন সম্ভাবনা কতটা

কলকাতা: মাঝে আর একটা দিন। তারপরেই ডার্বি (Mohun Bagan vs East Bengal)। ডুরান্ড কাপের (Durand Cup 2024) ম্যাচে মুখোমুখি হতে চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট ও…

Cleiton Silva and Hijazi Maher

কলকাতা: মাঝে আর একটা দিন। তারপরেই ডার্বি (Mohun Bagan vs East Bengal)। ডুরান্ড কাপের (Durand Cup 2024) ম্যাচে মুখোমুখি হতে চলেছে মোহনবাগান সুপার জায়ান্ট ও ইস্টবেঙ্গল এফসি। খাতায় কলমে দুই দলই শক্তিশালী। কিন্তু ১৮ অগস্ট কোন কোন ফুটবলার মাঠে নামবেন, আর কারা থাকবেন মাঠের বাইরে সে ব্যাপারে অনেক প্রশ্ন রয়ে যাচ্ছে। চিন্তা বাড়িয়েছে হিজাজি মাহেরের (Hijazi Maher) ব্যান্ডেজ বাঁধা ডান হাঁটু।

   

অসীম বিশ্বাসকে মনে আছে? ৪২-এও মাঠে নামছেন

আলটিন আসিয়ারের বিরুদ্ধে হিজাজি মাহের ডান হাঁটুতে ব্যান্ডেজ বেঁধে মাঠে নেমেছিলেন। ইস্টবেঙ্গলের বেশিরভাগ সমর্থকই হয়তো ভাবেননি হাঁটুতে ব্যান্ডেজ বেঁধে খেলতে নামবেন মাহের। নামলেন বটে, কিন্তু পুরো ফর্মে তাঁকে পাওয়া গেল কই? যুবভারতী ক্রীড়াঙ্গনে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু’র যোগ্যতা অর্জন পর্বে ইস্টবেঙ্গল এফসি লড়াই করেও শেষ রক্ষা করতে পারেনি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে স্কোরলাইন ২-৩। লাল হলুদ ব্রিগেডের রক্ষণভাগের দুর্বলতার সুযোগ নিয়ে ম্যাচের ফলাফল নিজেদের পক্ষে রেখেছিল তুর্কমেনিস্তানের ক্লাবটি।

আলটিন আসিয়ারের বিরুদ্ধে পরিচিত ফর্মে দেখা যায়নি হিজাজি মাহেরকে। রবিবারের ডার্বিতে মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে কি খেলতে পারবেন? কতটা গুরুতর হিজাজি মাহেরের চোট? ডুরান্ড কাপের বড় ম্যাচের আগে লেসলি ক্লডিয়াস সরণির আশেপাশে ঘোরাফেরা করছে এরকম কিছু প্রশ্ন।

স্বাধীনতার পর প্রথম ওয়ানডে কবে খেলেছিল ভারত? কী হয়েছিল ম্যাচের রেজাল্ট?

এএফসি ও বড় ম্যাচের মধ্যে কিছুটা সময় রয়েছে। এই ফাঁকে ফুটবলারদের চাঙ্গা করে নেওয়ার চেষ্টা চালানো হচ্ছে লাল হলুদ শিবিরে। আশা করা হচ্ছে, হিজাজির চোট খুব একটা গুরুতর নয়। মোহনবাগানের বিরুদ্ধেও তাঁকে মাঠে দেখতে পাওয়ার সম্ভাবনা প্রবল। এই ক’দিনের মধ্যে নিজেকে পুরোপুরি সুস্থ করে তুলতে পারবেন বলে আশা করছেন ইস্টবেঙ্গল সমর্থকরা।