স্বাধীনতার আগের দিনই মুক্তি পেল ‘ইমার্জেন্সি’র ট্রেলার, কী কী থাকছে ছবিতে?

স্বাধীনতার এক দিন আগে মুক্তি পেল কঙ্গনা রানাউত অভিনীত ‘ইমার্জেন্সি’র ট্রেলার। এই ছবিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা রানাউত। ৬ সেপ্টেম্বর দেশজুড়ে মুক্তি…

স্বাধীনতার এক দিন আগে মুক্তি পেল কঙ্গনা রানাউত অভিনীত ‘ইমার্জেন্সি’র ট্রেলার। এই ছবিতে দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন কঙ্গনা রানাউত। ৬ সেপ্টেম্বর দেশজুড়ে মুক্তি পাচ্ছে এই ছবি। গণতান্ত্রিক দেশের অন্ধকার অধ্যায় তুলে ধরার প্রতিশ্রুতি দেয় এই ছবি। ১৯৭৫ সালে ভারতে জরুরি অবস্থার সময়ের প্রেক্ষাপটে তৈরী হয়েছে এই ছবি। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে ইন্দিরা গান্ধীর ভূমিকায় রয়েছে কঙ্গনা রানাউত।

ট্রেলারে তার পিতা, প্রয়াত প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর সঙ্গে তরুণী ইন্দিরা গান্ধীর সম্পর্ককে চিত্রিত করা হয়েছে। এটি সেই সময়ের গল্প যখন তিনি তাঁর রাজনৈতিক যাত্রা শুরু করেছিলেন। তাঁর দীর্ঘ কর্মজীবন জুড়ে যুদ্ধ, রাজনৈতিক অস্থিরতা এবং বিভিন্ন চ্যালেঞ্জের মোকাবেলা কিভাবে করেছিলেন ইন্দিরা সেটাই তুলে ধরা হবে ছবিতে।

   

ছবির একটি বড় পরিসর ধরে রয়েছে ১৯৭১ এর বাংলাদেশ যুদ্ধ। ইন্দিরা গান্ধীর পাশাপাশি স্যাম মানেকশকেও দেখা যাবে ছবিতে। এই ছবিতে ফিলড মার্শাল স্যাম মানেকশার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে লিন্দ সোমানকে। এছাড়া অটল বিহারী বাজপেয়ীর ভূমিকায় রয়েছেন সিয়াস তালপাড়ে। জয়প্রকাশ নারায়ণের ভূমিকায় এই ছবিতে রয়েছেন অনুপরম খের। এছাড়া, জগজীবন রামের ভূমিকায় রয়েছেন প্রয়াত সতীশ কৌশিক।

কঙ্গনা রানাউত ২০২১ সালে ‘এমার্জেন্সি’ ছবির ঘোষণা করেছিলে। তবে কঙ্গনা জানিয়েছেন যে এটি একটি পলিটিকাল ড্রামা হলেওএটি ইন্দিরা গান্ধীর বায়োপিক নয়। ছবিতে অভিনয়ের পাশাপাশি পরিচালনার দায়িত্বেও রয়েছেন কঙ্গনা। ট্রেলারের একটি দৃশ্যে রয়েছে ইন্দিরা গান্ধীর বিখ্যাত সংলাপ “ইন্দিরাই ইন্ডিয়া, ইন্ডিয়ায় ইন্দিরা।”

জি স্টুডিও এবং মণিকর্ণিকা ফিল্মস দ্বারা প্রজিৎ, ‘এমার্জেন্সি’ হল ভারতীয় গণতন্ত্রের ইতিহাসের অন্যতম বিতর্কিত পর্বের একটি মেগা-বাজেট চিত্র। গল্পের কেন্দ্রবিন্দুতে রয়েছেন সর্বকালের অন্যতম নেত্রী, ভারতের প্রথম মহিলা প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ৬ সেপ্টেম্বর।