একেবারে ক্যাপ্টেন হয়ে ফিরছেন ঈশান কিষাণ! সামনেই ভারতের একাধিক সিরিজ

দীর্ঘদিন টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন ঈশান কিষাণ (Ishan Kishan)। তাঁকে ঘরোয়া ক্রিকেট খেলার পরামর্শ দেওয়া হয়েছিল। তবে তিনি খেলেছেন শুধু আইপিএল। কিন্তু এবার ঈশানের মেজাজ…

ishan kishan

দীর্ঘদিন টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন ঈশান কিষাণ (Ishan Kishan)। তাঁকে ঘরোয়া ক্রিকেট খেলার পরামর্শ দেওয়া হয়েছিল। তবে তিনি খেলেছেন শুধু আইপিএল। কিন্তু এবার ঈশানের মেজাজ বদলেছে বলে মনে করা হচ্ছে।

‘ভিলেন’ ডাক্তার? ভিনেশ বিতর্কে এবার চাঞ্চল্যকর মোড়

   

ঈশান এবার ঝাড়খণ্ডের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলার সিদ্ধান্ত নিয়েছেন। বুচি বাবু ট্রফিতে ঝাড়খণ্ড দলকে নেতৃত্ব দেবেন তিনি। ১৫ অগস্ট থেকে শুরু হচ্ছে বুচি বাবু ট্রফি। অধিনায়কত্বের অভিজ্ঞতা রয়েছে ঈশানের। এর আগে অনূর্ধ্ব ১৯ দলে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন তিনি। চেন্নাইয়ে ঝাড়খণ্ড দলে যোগ দেবেন।

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, ঈশান কিষাণ এরই মধ্যে ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনকে ঘরোয়া ক্রিকেটে ফেরার ইচ্ছার কথা জানিয়েছেন। এবার রঞ্জি ট্রফি ২০২৪-২৫ মরশুমে তাঁর খেলার সম্ভাবনাও বেড়ে গেল। ২০২২ সালের ডিসেম্বরে শেষ প্রথম শ্রেণির ম্যাচ খেলেছিলেন। এরপর ঘরোয়া ক্রিকেট থেকে দূরে ছিলেন। আগামী কয়েক মাসে বাংলাদেশ, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া দলের বিরুদ্ধে মোট ১০টি টেস্ট ম্যাচ খেলতে হবে টিম ইন্ডিয়াকে। তার আগে ঘরোয়া টুর্নামেন্টে ফেরার সিদ্ধান্ত নিলেন ঈশান কিষাণ।

আসন্ন ঘরোয়া মরশুমে ভাল পারফর্ম করতে পারলে টিম ইন্ডিয়ায় ফেরার দরজা আবার খুলে যেতে পারে। গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়ার হয়ে টেস্ট অভিষেক হয়েছিল তাঁর। কিন্তু এখনও পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে মাত্র দু’টি টেস্ট ম্যাচ খেলতে পেরেছেন।

কিন্তু ঈশানের কাছে টিম ইন্ডিয়ায় জায়গা করে নেওয়া এবং তারপর প্লেয়িং ইলেভেন সুযোগ পাওয়া খুব একটা সহজ না-ও হতে পারে। কারণ ঋষভ পন্থের টেস্টে ফেরা প্রায় নিশ্চিত। অন্য দিকে রাঁচি টেস্টে দুরন্ত পারফরম্যান্স করেন ধ্রুব জুরেল। নিজের পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করতে সফল হয়েছেন তিনি।

আবার অস্ট্রেলিয়ার কাছে হারবে ভারত! সিরিজ শুরু হওয়ার আগে বড় ভবিষ্যদ্বাণী

দক্ষিণ আফ্রিকা সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ঈশান কিষাণ। এরপরই বিসিসিআইয়ের কাছে বিরতি চান তিনি। এরপর তৎকালীন কোচ রাহুল দ্রাবিড় জানিয়েছিলেন, ফিরতে হলে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। কিন্তু ঈশান ঘরোয়া ক্রিকেটে অংশ নেননি। বরোদায় হার্দিক পান্ডিয়ার সঙ্গে একটি ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করতে দেখা গিয়েছিল তাঁকে। এরপরই বড় সিদ্ধান্ত নেয় বিসিসিআই। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছিল তারকা ক্রিকেটারকে।