এসইউভি গাড়ির দুনিয়া কাঁপাতে চলেছে Maruti Suzuki, জাপানের পর এদেশে আসছে এই মডেল

এসইউভি (SUV) গাড়ির বাজারে নিজেদের দখল বাড়াতে এবার নতুন উদ্যমে কোমর বেধেঁছে ভারতের বৃহত্তম প্যাসেঞ্জার ভেহিকেল নির্মাতা মারুতি সুজুকি (Maruti Suzuki)। হ্যাঁ, ঠিকই ধরেছেন। সংস্থা…

Maruti-Suzuki-Hustler

এসইউভি (SUV) গাড়ির বাজারে নিজেদের দখল বাড়াতে এবার নতুন উদ্যমে কোমর বেধেঁছে ভারতের বৃহত্তম প্যাসেঞ্জার ভেহিকেল নির্মাতা মারুতি সুজুকি (Maruti Suzuki)। হ্যাঁ, ঠিকই ধরেছেন। সংস্থা এদেশে আনতে পারে একটি নতুন এসইউভি। ছোটখাটো আকারের গাড়িটির নাম – মারুতি সুজুকি হাসলার (Maruti Suzuki Hustler)। বিভিন্ন প্রতিবেদনের দাবি, মূলত Tata Punch-এর সঙ্গে টক্কর নিতেই এই মডেলটি আনা হতে পারে। ইতিমধ্যেই ভারতের রাস্তায় গাড়িটির টেস্টিং চালাতেও দেখা গিয়েছে।

Maruti Suzuki Hustler-আসতে পারে ভারতে

   

নতুন দিল্লির সড়কে মারুতি সুজুকি হাসলার-এর মহড়া আরম্ভ হয়েছে। সেই ছবি ইতিমধ্যেই অনলাইনে ছড়িয়ে পড়েছে। এদেশে Brezza, Fronx ও Grand Vitara-র মত ইউটিলিটি ভেহিকেলগুলির সাফল্য মারুতিকে নতুন মডেল আনতে উদ্বুদ্ধ করছে বলেই মত বিশেষজ্ঞদের। 

জানিয়ে রাখি, হাসলার লঞ্চের প্রসঙ্গে এখনও পর্যন্ত একটিও বাক্যও ব্যয় করেনি মারুতি সুজুকি। ভারতে টেস্টিং চালানো মানেই যে সেটি লঞ্চ হবে, তেমনটি জোর দিয়ে বলা যায় না। এমনটা হতেই পারে, উচ্চ তাপমাত্রায় প্রোটোটাইপ মডেলটির সক্ষমতা যাচাই করে দেখছে সংস্থা। চলুন মারুতি সুজুকি হাসলার সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

২০১৪ সালে আন্তর্জাতিক বাজারে প্রথম পা রেখেছিল সুজুকি হাসলার (Suzuki Hustler)। এই মাইক্রো এসইউভি-তে রয়েছে বক্সি ডিজাইন। আকারে এটি Maruti Suzuki S-Presso-এর চাইতেও ছোট। এর দৈর্ঘ্য ও হুইলবেস যথাক্রমে ৩,৩০০ মিমি ও ২,৪০০ মিমি। ভারতে দর্শন পাওয়া মডেলটিতে রয়েছে লাইট হোয়াইট/সিলভার শেডের ডুয়েলটোন এফেক্ট। 

পুজোর আগেই স্বপ্নপূরণ! বাজারে এল নতুন প্রজন্মের Royal Enfield Classic 350

ফিচারের তালিকায় মারুতি সুজুকি হাসলার-এ উপস্থিত একটি বৃহৎ গ্লাস এরিয়া এবং বক্সি ডিজাইন। এছাড়া রয়েছে রুফ রেল, বডি ক্ল্যাডিং, ফ্ল্যাট ও আপরাইট বনেট। হার্টেক্ট প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে গাড়িটি। যদি এটি এদেশে লঞ্চ হয় তবে Tata Punch-এর সঙ্গে সম্মুখ সমরে নামবে।