Mohun Bagan SG: একচেটিয়াভাবে পরপর টুর্নামেন্ট জয়, ভয়ঙ্কর ফর্মে মোহনবাগানের এই প্রতিপক্ষ

এশিয়ান ফুটবল কনফেডারেশন (AFC) সোমবার কুয়ালালামপুরের ইন্টারকন্টিনেন্টালে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের (ACL) দ্বিতীয় আসরের জন্য দলগুলোর পট পজিশন ঘোষণা করেছে। মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG)…

Mohun Bagan SG ACL opponent FC Istiklol record

এশিয়ান ফুটবল কনফেডারেশন (AFC) সোমবার কুয়ালালামপুরের ইন্টারকন্টিনেন্টালে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের (ACL) দ্বিতীয় আসরের জন্য দলগুলোর পট পজিশন ঘোষণা করেছে। মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan SG) ইন্ডিয়ান সুপার লিগ (ISL) শিল্ড জিতে এসিএল ২-তে যোগ্যতা অর্জন করেছে। আল হুসেন (জর্ডান), FC Istiklol (তাজিকিস্তান) এবং আল খালদিয়া এসসি (বাহরাইন)-এর সঙ্গে ‘পট ৩’-এ রয়েছে মোহনবাগান।

   

East Bengal FC: ১৪ তারিখে AFC ম্যাচ, মাঠে না গিয়েও খেলা দেখবেন কীভাবে?

ভারতীয় ফুটবলে এই দলগুলো সম্পর্কে অনেকেই হয়তো জানেন না। বাগানের প্রতিপক্ষ সম্পর্কে ফুটবল অনুরাগীদের অবগত করার জন্য এই প্রতিবেদন। আজ জেনে নেওয়া যাক তাজিকিস্তানের এফসি ইস্টিকল সম্পর্কে।

মোহনবাগান সুপার জায়ান্টের সঙ্গে একই গ্ৰুপে রয়েছে তাজিকিস্তানের ক্লাব এফসি ইস্টিকল। বিগত কয়েক মরসুমে এই ক্লাব লাগাতার ট্রফি জিতেছে। তাজিক লিগে রেকর্ড বারবার চ্যাম্পিয়ন হয়েছে ক্লাব। ২০১৪ থেকে ২০২৩ পর্যন্ত টানা ১০বার চ্যাম্পিয়ন হয়েছে এফসি ইস্টিকল। ২০১৪ সালের আগে ২০১০, ২০১১ মরসুমে তাজিক লিগ সেরা হয়েছিল এই ফুটবল ক্লাব।

এক দু’বছর নয়, কুয়াদ্রত ভাবছেন আগামী ২০-৩০ বছরের কথা

এফসি ইস্টিকল তাজিকিস্তান কাপ জিতেছে রেকর্ড দশবার। তাজিক সুপার কাপ ক্লাবে এসেছে বারোবার। টিএফএফ কাপ জিতেছে ছ’বার। ২০২৩ সিজনে দু’টি টুর্নামেন্ট সেরা হয়েছিল এফসি ইস্টিকল।

চলতি বছরেও ভাল ফর্মে রয়েছে তাজিকিস্তানের এই ক্লাবটি। ২৩ জুন তাজিক লিগের ম্যাচ থেকে পুরো পয়েন্ট পেয়েছে। বস্তুত তাজিক লিগে ব্যাক টু ব্যাক জয় অর্জন করেছে এফসি ইস্টিকল। একটি ম্যাচে তারা জিতেছে ৯-১ ব্যবধানে।