আর জি কর মামলায় ৪ জুনিয়র ডাক্তারকে সমন করল কলকাতা পুলিশ

আর জি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে খুন ও ধর্ষণকাণ্ডে ফুঁসছে সমগ্র দেশ। এই ঘটনার প্রতিবাদে কলকাতা শহর সহ দেশের অধিকাংশ জায়গায় চিকিৎসকরা বিক্ষোভে শামিল হয়েছেন।…

rg kar protest

আর জি কর হাসপাতালে মহিলা চিকিৎসককে খুন ও ধর্ষণকাণ্ডে ফুঁসছে সমগ্র দেশ। এই ঘটনার প্রতিবাদে কলকাতা শহর সহ দেশের অধিকাংশ জায়গায় চিকিৎসকরা বিক্ষোভে শামিল হয়েছেন। বন্ধ রাখা হয়েছে হাসপাতালের বেশ কিছু বিভাগ। এরই মাঝে এই ঘটনায় নতুন পদক্ষেপ নিল কলকাতা পুলিশ (Kolkata Police)। চিকিৎসকের সঙ্গে যারা সেই রাতে খাবার খেয়েছিলেন সেই ৪ জুনিয়র ডাক্তারকে ফের তলব করা হয়েছে।

কলকাতা পুলিশ সূত্রে খবর, লালবাজার পুলিশের সদর দফতরে এইচওডি, অ্যাসিস্ট্যান্ট সুপার, পুরুষ-মহিলা নার্স, গ্রুপ-ডি কর্মী ও নিরাপত্তারক্ষীদের তলব করেছে কলকাতা পুলিশ।

   

এদিকে মুম্বইয়ের নায়ার হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন চিকিৎসক ও মেডিক্যাল পড়ুয়ারা। কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে (R G Kar Case) এক মহিলা স্নাতকোত্তর প্রশিক্ষণার্থী (পিজিটি) চিকিৎসককে যৌন নির্যাতন ও হত্যার প্রতিবাদে আজ ১৩ আগস্ট থেকে দেশব্যাপী ওপিডি পরিষেবা বন্ধ রাখার ডাক দিয়েছে ফেডারেশন অফ অল ইন্ডিয়া মেডিক্যাল অ্যাসোসিয়েশন।

এছাড়া নাগপুরের সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (জিএমসিএইচ) ওপিডির সামনে বিক্ষোভ দেখাচ্ছেন চিকিৎসক ও মেডিক্যাল পড়ুয়ারা। কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এক চিকিৎসককে ধর্ষণ করে খুনের অভিযোগে সরগরম হয়ে রয়েছে দেশ। এদিকে সোমবার এই মামলার অভিযুক্তদের সম্পর্কে নানা চাঞ্চল্যকর তথ্য দিয়েছে কলকাতা পুলিশ।

একজন তদন্তকারী কর্মকর্তা জানিয়েছেন যে কীভাবে অপরাধ সংঘটিত হয়েছিল এবং তার পরেই অভিযুক্তরা কী করেছিল। কলকাতার সরকারি আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এই ঘটনায় সঞ্জয় রায় নামে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।