ইউরোপের বাজার কাঁপিয়ে এমাসে ভারতে লঞ্চ হচ্ছে Audi Q8 facelift, মিলবে দুর্ধর্ষ ফিচার্স

ভারতীয় ক্রেতারা সস্তার পাশাপাশি প্রিমিয়াম গাড়ির প্রতিও যথেষ্ট দুর্বল। যতদিন যাচ্ছে, আরও বেশি সংখ্যক মানুষ দামি মডেলের গাড়ির প্রতি আকৃষ্ট হচ্ছেন। সেই সমস্ত ক্রেতাদের জন্য…

Audi-Q8-Facelift

ভারতীয় ক্রেতারা সস্তার পাশাপাশি প্রিমিয়াম গাড়ির প্রতিও যথেষ্ট দুর্বল। যতদিন যাচ্ছে, আরও বেশি সংখ্যক মানুষ দামি মডেলের গাড়ির প্রতি আকৃষ্ট হচ্ছেন। সেই সমস্ত ক্রেতাদের জন্য এবার খুশির খবর বয়ে নিয়ে এল দেশের অন্যতম লাক্সারি গাড়ি নির্মাতা অডি (Audi)। সংস্থা ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে অডি কিউ৮ ফেসলিফ্ট (Audi Q8 facelift)। 

জানিয়ে রাখি, এই গাড়ি গত বছর সেপ্টেম্বরে বেশকিছু আপডেট সহ বিশ্ববাজারে হাজির হয়েছিল। এবারে এই এসইউভি (SUV) ভারতে লঞ্চ হতে চলেছে। সব ঠিকঠাক চললে, আগামী ২২ অগস্ট দেশের বাজারে পা রাখবে মডেলটি। লঞ্চের কিছুদিন আগে সংস্থা গাড়িটির একটি নতুন টিজার প্রকাশ করল। কী জানা গেছে সেখান থেকে, এই প্রতিবেদনে তা দেখে নেব।

   

অডি ইন্ডিয়ার তরফে প্রকাশিত টিজারে Q8 facelift-এর লাইটিং কেমন হবে, তা দেখানো হয়েছে। বিভিন্ন কোণা থেকে ম্যাট্রিক্স এলইডি ল্যাম্প সহ শার্প এলইডি হেডলাইট পরিলক্ষিত হয়েছে। এতে উপস্থিত OLED টেললাইট। ভিডিওতে ঘন অন্ধকারে গাড়িটিকে দেখানো হলেও, এর সাকির গোল্ড এক্সটেরিয়র কালার স্পষ্ট বোঝা গেছে। আবার ব্ল্যাক-আউট সিঙ্গেল-ফ্রেম অডি গ্রিলও নজরে এড়ায়নি। 

Audi Q8 facelift : এক্সটিরিয়র

আন্তর্জাতিক বাজারে বিক্রিত অডি কিউ৮ ফেসলিফ্ট-এ রয়েছে নতুন ডেটাইম রানিং লাইট সিগনেচার ও বাম্পার। গত বছর লঞ্চ হওয়া এই গাড়িতে আপডেট হিসেবে যোগ করা হয়েছে নতুন গ্রিল এবং এয়ার ইনটেক ইউনিট। চারটি ভিন্ন ডিজাইনের OLED লাইট সহ অফার করা হয় গাড়িটি। 

Audi Q8 facelift : ইন্টেরিয়র 

বর্তমানে ইউরোপের বাজারে বিক্রি হওয়া অডি কিউ৮ ফেসলিফ্ট-এ রয়েছে নতুন আপহোলস্টেরি ও একাধিক কালার স্কিম। গুরুত্বপূর্ণ ফিচার্স হিসেবে এতে উপস্থিত অ্যাডাস (ADAS), ইন-বিল্ট Spotify সহ এক্সপ্যানডেড অ্যাপ স্টোর এবং Amazon মিউজিক অ্যাপ।

Honda Activa-র গায়ে জ্বর বাড়াতে এ বছর পুজোয় লঞ্চ হচ্ছে Hero-র নতুন স্কুটার

Audi Q8 facelift : ইঞ্জিন 

পাওয়ারট্রেন বা ইঞ্জিনের প্রসঙ্গে বললে, অডি কিউ৮ ফেসলিফ্ট এসইউভি-তে (SUV) উপস্থিত মিল্ড হাইব্রিড অ্যাসিস্ট সহ একটি V6 কম্বাশন ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ ৩৩৫ বিএইচপি শক্তি এবং ৫০০ এনএম টর্ক উৎপন্ন হয়। আট-গতির অটোমেটিক গিয়ারবক্স এবং বিখ্যাত Quattro সিস্টেমের মাধ্যমে চার চাকায় শক্তি সঞ্চারিত হয়। তবে গাড়িটির ভারতীয় ভার্সনে কী ইঞ্জিন দেওয়া হবে, তা এখনও জানা যায়নি।