মোহন-ইস্ট দুই দলের বিরুদ্ধেই গোল করলেন মেসি ভক্ত অমিত

প্রীতম সাঁতরা, কলকাতা: ছেলে বড় দলের বিরুদ্ধে গোল করেছে। মধ্যমগ্রামের বাড়িতে খুশির আবহ। অমিতের সঙ্গে যখন কথা হল তখন তাঁর গলায় তৃপ্তির সুর। অমিত মানে…

Messi Fan Amit Ekka Scores Against Both Mohun Bagan and East Bengal

প্রীতম সাঁতরা, কলকাতা: ছেলে বড় দলের বিরুদ্ধে গোল করেছে। মধ্যমগ্রামের বাড়িতে খুশির আবহ। অমিতের সঙ্গে যখন কথা হল তখন তাঁর গলায় তৃপ্তির সুর। অমিত মানে অমিত এক্কা (Amit Ekka)। এবারের কলকাতা ফুটবল লিগে ইস্টবেঙ্গল, মোহনবাগান সুপার জায়ান্টের বিরুদ্ধে গোল করেছেন। এক মরসুমে দুই প্রধানের বিরুদ্ধে গোল করা মুখের কথা নয়। অমিত সেটা করে দেখিয়েছেন। তাঁর করা জোড়া গোলে হার মেনেছে মোহনবাগান (Mohun Bagan)। বাগানের বিরুদ্ধে জর্জ টেলিগ্রাফ জিতেছে ২-১ গোলে।

   

ছাপোষা এক বাড়ির ছেলের কাছে এ যেন স্বপ্ন পূরণ। “বড় দলের বিরুদ্ধে যে করে হোক ভাল খেলতেই হবে এটা ভেবেই মরসুম শুরু করেছিলাম। দলের জন্য নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। মোহনবাগানের বিরুদ্ধেও গোল করে দলকে জেতানোর ইচ্ছা নিয়েই মাঠে নেমেছিলাম”, বলেছেন অমিত এক্কা। মোহনবাগানের দলকে জিতিয়ে কেমন লাগলো? এই প্রশ্নের উত্তর দিতে গিয়ে অমিতের ঠোঁটের কোণায় ফুটে উঠল হাসি। বললেন, “খুবই ভাল। মোহনবাগানের মতো দলকে হারানো খুবই বড় ব্যাপার। কোচ যেমন বলেছিলেন খেলার চেষ্টা করেছিলাম। গোল করতে হবে এটা ভেবেই মাঠে নেমেছিলাম। সেটা করতে পেরে ভালই লাগছে।”

অমিতের মা ছেলেকে খেলা ধুলায় উৎসাহ দিয়েছেন সব সময়। অমিত নির্দ্বিধায় বললেন, “এখনও পর্যন্ত যতটুকু খেলেছি তার কৃতিত্ব আমার মায়ের। মা আমাকে সব সময় সাহায্য করেছে, ফুটবল খেলার জন্য উৎসাহ জুগিয়েছে। যখন যা দরকার পড়েছে এনে দিয়েছে।” বছর তেইশের অমিত খেলেন স্ট্রাইকার পজিশনে। দলের প্রয়োজনে উইং কিংবা মাঝমাঠেও খেলতে পারেন।

ভারতীয় ফুটবল আইকন সুনীল ছেত্রী অমিতের আইকন। আন্তর্জাতিক ফুটবলে তিনি ফলো করেন লিওনেল মেসির খেলা। সুনীল, মেসির মতো মধ্যমগ্রামের অমিত-ও ভারতের হয়ে খেলার স্বপ্ন দেখেন। রেইনবো হয়ে এখন তিনি খেলছেন জর্জ টেলিগ্রাফের হয়ে। আগামী দিনে অমিত এক্কা নিজেকে দেখতে চান আরও বড় কোনও দলের জার্সিতে।