ফুটবলার-রেফারি মাঠে থাকার পরেও হল না কলকাতা ফুটবল লিগের ম্যাচ

দুই দলের ফুটবলাররা মাঠে উপস্থিত। জার্সি পরে নেমে পড়েছিলেন মাঠে। উপস্থিত ম্যাচ অফিসিয়াল থেকে শুরু করে দুই ক্লাবের কর্তারা। ইউটিউবে শুরু হয়ে গিয়েছিল লাইভ টেলিকাস্ট।…

POLICE ATHLETIC CLUB vs CALCUTTA CUSTOMS CLUB

দুই দলের ফুটবলাররা মাঠে উপস্থিত। জার্সি পরে নেমে পড়েছিলেন মাঠে। উপস্থিত ম্যাচ অফিসিয়াল থেকে শুরু করে দুই ক্লাবের কর্তারা। ইউটিউবে শুরু হয়ে গিয়েছিল লাইভ টেলিকাস্ট। শেষ পর্যন্ত বাতিল হয়ে গেল কলকাতা ফুটবল লিগের (Calcutta Football League) পুলিশ এসি বনাম ক্যালকাটা কাস্টমসের ম্যাচ। খেলার প্রায় সমস্ত তোড়জোড় থাকার পরেও কেন বাতিল করা হল ম্যাচ?

রবিবার কলকাতা ফুটবল লিগে তিনটে ম্যাচ হওয়ার কথা ছিল- মোহনবাগাম সুপার জায়ান্ট বনাম জর্জ টেলিগ্রাফ, ক্যালকাটা পুলিশ ক্লাব বনাম পিয়ারলেস স্পোর্টিং ক্লাব ও পুলিশ এথেলেটিক ক্লাব বনাম ক্যালকাটা কাস্টমস। মোহনবাগান ও পিয়ারলেসের ম্যাচ সূচি মোতাবেক হলেও বাতিল করতে হয়েছে পুলিশ-কাস্টমস ম্যাচটি।

   

জানা গিয়েছে, নিরাপত্তার অভাবের কারণে বাতিল করা হয়েছে এই ম্যাচ। যথেষ্ট নিরাপত্তা না থাকায় ম্যাচ আয়োজকরা খেলা শুরু করার পক্ষে ছিলেন না। কিক অফের আশায় বিধাননগরের মাঠে বেশ কিছুক্ষণ অপেক্ষা করেছিল দুই দল। খেলা শুরু হওয়ার কথা ছিল বিকেল তিনটে থেকে। নিরাপত্তা কর্মীরা এলেন বিকেল চারটের কিছু আগে।

নিরাপত্তা কর্মী আসার সঙ্গে সঙ্গেই খেলা শুরু করা সম্ভব নয়। ম্যাচের জন্য ফুটবলারদের তৈরি হওয়ার জন্য দরকার কিছুটা সময়, তারপর মাঠে বল গড়ানোর পালা। এমনিতেই দেরি। তারপর আরও দেরি করলে ম্যাচ শেষ হওয়ার ক্ষেত্রে সমস্যা হতে পারতো। আলোর অভাবে ম্যাচ আদৌ করা সম্ভব হত কি না সে ব্যাপারে দেখা দিয়েছিল প্রশ্ন। শেষ পর্যন্ত বাতিল করতে হল ম্যাচ। ম্যাচের মতুন ডেট পরে জানানো হবে।

এই ম্যাচটি পুলিশ, কাস্টমস দুই দলের জন্যই ছিল গুরুত্বপূর্ণ। সিএফএল প্রিমিয়ার ডিভিশন ২০২৪ গ্ৰুপ বি থেকে প্রথম তিনে যাওয়ার দৌড়ে রয়েছে ক্যালকাটা কাস্টমস। অন্য দিকে পুলিশ এসি রয়েছে অবনমনের আওতায়। চলতি লিগে এখনও পর্যন্ত একটি ম্যাচেও জয় লাভ করেনি তারা। পয়েন্ট অর্জন করার লক্ষ্য নিয়েই এদিন বিধাননগরের মাঠে গিয়েছিল পুলিশ দল। কাস্টমসের লক্ষ্য ছিল সুপার সিক্সের পথ আরও মসৃণ করা।